কাউন্সিলর খোরশেদের ভুমিকায় সিটি কর্পোরেশনে গভীর নলকূপের অনুমোদন ফি স্থগিত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার আবাসিক গভীর নলকূপের অনুমোদন ফি আগামী ১ বছরের জন্য স্থগিত করেছে সিটি কর্পোরেশন। এর জন্য দাবি তুলেছিলেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

তিনি জানান, ২৪ নভেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাসিক সভায় যে পর্যন্ত পাইপ লাইনে বিশুদ্ধ পানি নিশ্চিত করা না যায় ততদিন আবাসিক গভীর নলকূপের অনুমোদন ফি মওকুফের জন্য নগরবাসী পক্ষে বক্তব্য উপস্থাপন করি এবং কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে মেয়র আগামী এক বছরের জন্য আবাসিক গভীর নলকূপের অনুমোদন ফি স্থগিত করেছেন। তবে ব্যানিজ্যিক ব্যাবহারকারীদের এখন থেকেই নির্ধারিত হারে অনুমোদন ফি ও ব্যাৎসরিক নবায়ন ফি দিয়ে গভীর নলকূপ ব্যবহার করতে হবে।

খোরশেদ আরও উল্লেখ্য করেন যে, ২০২০ সালের বাজেট ঘোষণায় সকল প্রকার আবাসিক, বানিজ্যিক গভীর নলকূপের জন্য নির্ধারিত ফি দিয়ে অনুমোদনের নিয়ম ঘোষণা করা হলে ঐদিনই পত্রিকায় প্রেস রিলিজ দিয়ে আমি আবাসিক ব্যাবহারকারীদের পক্ষ নিয়ে যুক্তি উপস্থাপন করে কয়েকটি প্রস্তাবনা পেশ করেছিলাম। সেটি মেয়র মহোদয়ের দৃষ্টি গোচর হওয়ায় আজ এবিষয়ে প্রথমেই আমাকে বক্তব্য রাখার সুযোগ দেন। ধন্যবাদ মেয়র মহোদয় ও আমার সহকর্মী কাউন্সিলরবৃন্দকে।