দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদকের মৃত্যুতে জেলা সাংবাদিক ইউনিয়নের শোক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশের খ্যাতিমান সাংবাদিক, কলামিষ্ট ও গল্পকার দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার মুনীরুজ্জামান মুনীর (৭২) করোনায় আক্রান্ত হয়ে ২৪ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্ননিল্লাহে ওয়া ইন্নাইলাহে রাজেউন)।

প্রতিথযশা সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম ও সাধারণ সম্পাদক আমির হুসাইন স্মিথ জেলা সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন। একই সাথে তার শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, খন্দকার মুনীরুজ্জামানের সাথে নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠালগ্ন থেকেই আন্তরিক সম্পর্ক বিরাজমান ছিলো। ইউনিয়নের কার্যালয়ে তার একাধিকবার পদচারনা এবং পরামর্শ গভীর ও শ্রদ্ধার সাথে স্বরন করছি।

সিনিয়র সাংবাদিক খন্দকার মুনীরুজ্জামান মৃত্যৃর পুর্ব পর্যন্ত দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৪৮ সালের ১২ মার্চ ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র খন্দকার মুনীরুজ্জামান বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করার সময়ই বিভিন্ন পত্রিকায় সাংবাদিক হিসেবে কাজ শুরু করেন। সাংবাদিকতা ছাড়াও মুুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল চিন্তাধারার এই মানুষটি কবিতা, গল্প, প্রবন্ধ, চিত্র সমালোচক এবং প্রতিষ্টিত কলামিষ্ট ছিলেন।

এছাড়া তিনি ইলেট্রনিক্স মিডিয়ায় টকশোতে অংশগ্রহণ করে সত্য ও ন্যায় কথা বলে মানুষের মধ্যে খ্যাতি অর্জন করেন। তার এই আকস্মিক মৃত্যুতে সাংবাদিকতার জগতে একটি নক্ষত্রের পতন ঘটলো। সাংবাদিক সমাজ হারালো একজন আর্দশবান অভিভাবক। তার প্রতি নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন গভীর শ্রদ্ধা জানাচ্ছি।