প্লাজমা ডোনেশন ও অক্সিজেন সাপোর্ট শতকের কোটায় টিম খোরশেদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ করোনা সনাক্ত হওয়ার পরদিন থেকে করোনা মহামারীতে দূর্গত মানুষের সেবায় নিয়োজিত মানবিক সংগঠন টিম খোরশেদ দাফন-সৎকার, টেলিমেডিসিন, খাদ্য ও পুুষ্টি সেবার পাশাপাশি চলতি বছরের ১৫ জুন থেকে শুরু করা ফ্রী প্লাজমা ডোনেশন ও ফ্রী অক্সিজেন সার্পোটের ক্ষেত্রে শতকের ঘর অতিক্রম করেছে টিম খোরশেদ প্লাজমা এন্ড অক্সিজেন সাপোর্টে সেল (পওয়ার্ড বাই টাইম টু গীভ)।

করোনা আক্রান্ত মূমুর্স রোগীদের জীবন বাচাঁতে বাংলাদেশে প্লাজমা থেরাপী শুরু হওয়া মাত্রই টিম খোরশেদ বিনা মূল্যে প্লাজমা ডোনেশন শুরু করে। ২৪ নভেম্বর মঙ্গলবার প্লাজমা ডোনেশনের সংখ্যা একশত পূর্ন হয়। টিম খোরশেদ এর ত্রাণ টিমের সমন্বয়কারী নামজুল কবির নাহিদ পপুলার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ফারজানা হককে ১০০ তম প্লাজমা ডোনেশন করেন।

অন্যদিকে করোনা আক্রান্ত হয়ে বাড়ী ঘরে আইসোলেশনে থাকা রোগীদের শ্বাস কষ্ট লাগবের জন্য টিম খোরশেদ মধ্য জুন থেকে ৬টি সিলিন্ডার ও ১টি কনসেন্টবের মাধ্যমে ফ্রী অক্সিজেন সেবা শুরু করে গত ২১ নভেম্বর ১০০তম ব্যক্তিকে অক্সিজেন সার্পোট দেয়।

উল্লেখ্য যে, যতদিন করোনার প্রাদূর্ভাব থাকবে ততদিনই টিম খোরশেদ দাফন-সৎকার, ফ্রী অক্সিজেন সাপোর্ট, ফ্রী প্লাজমা ডোনেশন ও ফ্রী এম্বুলেন্স সেবা (মডেল গ্রুপের সহায়তায়) অব্যাহত রাখব ইনশাল্লাহ।

প্লাজমা ও অক্সিজেন সেবার শতক পূর্ণ উপলক্ষে টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আল্লাহর অশেষ রহমতে জনগনের সহায়তায় আমরা দূর্গত মানুষের পাশে দাড়াতে পেরেছি। যতদিন দরকার ততদিন আমরা পাশে থাকতে প্রস্তুত আছি, ইনশাল্লাহ। তিনি সকল টিম মেম্বার, শুভাকাংখী, প্লাজমা ডোনার ও টাইম টু গীভের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।