পরিচ্ছন্নতা অভিযানে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের আয়োজনে ২১ নভেম্বর শনিবার সকাল ১১টায় ইউনিয়নের তালতলায় ধামগড় ইউনিয়নের অন্তর্ভূক্ত মদনপুর থেকে মদনগঞ্জ সড়কের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করা হয়েছে।

উল্লেখ্য, রাত্রিকালে উক্ত রাস্তার ইস্পাহানী বাজার থেকে মনারবাড়ি ব্রীজ পর্যন্ত এই অংশে ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি সহ অপরাধমূলক কর্মকান্ড বেড়ে যাওয়ায় জনগণের জানমাল রক্ষায় ও সার্বিক শৃঙ্খলা প্রতিষ্ঠার জন্য উক্ত কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ উপস্থিত থাকার কথা থাকলেও বিশেষ কাজে ব্যস্ত থাকায় তিনি উপস্থিত হতে পারেননি।

ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহম্মেদের সভাপতিত্বে ও সার্বিক তত্বাবধানে উক্ত উদ্বোধনী কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার ও বন্দর থানার অফিসার ইনচার্জ ফখরুদ্দীন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তৃতায় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বলেন, ‘রাস্তা পরিস্কার করার পাশাপাশি আমাদের মন পরিস্কার করতে হবে। সাহস সঞ্চয় করে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। সবার কল্যাণার্থে অনেকগুলো পরিকল্পনা আমরা হাতে নিচ্ছি। এ রাস্তায় যানজট নিরসনে দিনের একটি নির্দিষ্ট সময় মালামাল লোড ও আনলোড বন্ধ রাখার বিষয়ে আমরা চিন্তা ভাবনা করছি। এই অংশে রাস্তার পাশে কাটাতারের বেড়া এবং পর্যাপ্ত লাইটের ব্যবস্থা করা হবে। রোববার থেকে মোবাইল কোর্ট চলবে। হয়ত মাস্ক পড়বেন নয়ত পকেটে ৫০০ টাকা রাখবেন। মাস্ক না থাকলে সাথে সাথে জরিমানা করা হবে। কারণ করোনায় আক্রান্ত হয়ে আর কেউ মারা যাক তা আমরা চাইনা’।

বন্দর থানার অফিসার ইনচার্জ ফখরুদ্দীন ভূঁইয়া বলেন, কয়েকজন ডাকাতকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান অব্যাহত আছে। আপনারা তথ্য দিয়ে সহায়তা করুন। তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে।

ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহম্মেদ বলেন, অত্র রাস্তায় ডাকাতি নির্মূলে ব্যক্তিগত বা সরকারি অর্থায়নে রাস্তার পাশে কাটা তারের বেড়া স্থাপন করা হবে। এজন্য আমরা একটি ফান্ড তৈরি করবো ইনশাআল্লাহ। ধামগড় পুলিশ ফাঁড়ি বর্তমানে মদনপুরের ইস্ট টাউনে কার্যক্রম চালাচ্ছে বিধায় অত্র ধামগড় ইউনিয়নের জনগণ আইনী সহায়তা পেতে সেখানে যেতে স্বাচ্ছন্দবোধ করছেনা। অত্র এলাকায় ফাঁড়িটি পুনঃস্থাপন করার দাবী জানাচ্ছি। আমরা যে পদক্ষেপ নিয়েছি, সকলে সহায়তা করবেন। আমরা ব্যর্থ হতে চাইনা। ডাকাতি, চুরি ও ছিনতাইয়ের অবসান চাই। আমরা একবেলা না খেয়ে থাকবো, তারপরেও শান্তি চাই। শান্তি প্রতিষ্ঠায় সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যাশা জানাচ্ছি’।

৯নং ওয়ার্ড মেম্বার আমজাদ হোসেনের সঞ্চালনায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট ইসহাক মিয়া, নাসিক ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খন্দকার হাতেম হোসাইন, যুগ্ম সম্পাদক মনির হোসেন মাস্টার, ধামগড় ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন, ধামগড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন, ২নং ওয়ার্ড মেম্বার ফয়েজুর রহমান মোল্লা, ৮নং ওয়ার্ড মেম্বার মোতালিব মিয়া, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুসলিম মিয়া, মদনপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহম্মেদ, যুবলীগ নেতা মনির হোসেন সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এবং স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।