প্রয়াত নজরুলের স্মরণ সভায় সাখাওয়াত: বিএনপি সাচ্চা সৈনিক হারালো

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা শ্রমিক দলের সাবেক সভাপতি নজরুল ইসলামকে স্মরণ করে দোয়া মাহফিল করেছে শ্রমিকদলের নেতাকর্মীরা। এ স্মরণ সভায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নজরুল ইসলামকে স্মরণ করে বলেছেন, বিএনপির এমন দুঃসময়ে নজরুল ইসলামের মত সাচ্চা সৈনিক হারালো বিএনপি। ১৭ ফেব্রুয়ারি রবিবার সন্ধায় বন্দর থানা শ্রমিকদলের উদ্যোগে বন্দরের ফরাজিকান্দা এলাকায় প্রয়াত নজরুল ইসলামের স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

বন্দর থানা শ্রমিকদলের সভাপতি বাবুল মিয়ার সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, বন্দর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন, নারায়ণগঞ্জ মহানগর জাসাসের আহ্বায়ক স্বপন চৌধুরী, বন্দর থানা ছাত্রদলের সাবেক সভাপতি মহিউদ্দীন শিশির, যুবদল নেতা স্বপন চৌধুরী, বন্দর থানা শ্রমিকদলের সহ-সভাপতি মোক্তার হোসেন, মহানগর মৎস্যজীবী দলের সহ-সভাপতি দেলোয়ার হোসেন শাহ, বিএনপি নেতা ওবায়দুল হক, হাফিজউদ্দীন, আল আমিন, নজরুল ইসলাম সহ অন্যান্য বিএনপি ও শ্রমিকদলের নেতাকর্মীরা।

জানাগেছে, বৃহস্পতিবার দুপুরে হৃদযন্ত্র বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন নজরুল ইসলাম (ইন্নালিল্লাহি… রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তার দুই ছেলে ও এক মেয়ে, স্ত্রী সহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার বাদ আসর নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। পরে লাশ দেয়া হয় তার গ্রামের বাড়ি শরীয়তপুরে।

আরও জানাগেছে, বৃহস্পতিবার দুপুরে তার নিজ বাসভবন বাবুরাইল এলাকায় বুকে ব্যর্থ্যা অনুুভব করেন। পরে তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দিলে যাওয়ার পথেই তিনি মৃত্যুবরণ করেন। নজরুল ইসলাম দীর্ঘদিন বিএনপির রাজনীতিতে জড়িত ছিলেন। জেলা শ্রমিকদলের সভাপতি ও পরবর্তীতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। সৈরাচারী আন্দোলনেও তিনি ব্যাপক ভুমিকা রাখেন।