সোনারগাঁয়ে ভূমিদস্যূদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সাদিপুর ইউনিয়নের রতন মার্কেট এলাকায় কবরস্থানের জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে ভূমিদস্যুদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে।

শনিবার সকালে এলাকাবাসী এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে। এসময় এলাকাবাসী স্থানীয় সাদিপুরের গনকবাড়ী ও লস্করবাড়ী এলাকার ভূমিদস্যুদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মানববন্ধন কর্মসূচিতে স্থানীয় শুক্কুর মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাদিপুর ইউনিয়ন পরিষদের সদস্য নুর হোসেন, আব্দুল হাই, সাংবাদিক মো. জাকির হোসেন ঝন্টু, মনির হোসেন, আলাউদ্দিন, মিয়াজদ্দিন, পানাউল্লা, আবুল বাশার, আব্দুল আজিজ মোল্লা, হানিফ মোল্লা, প্রমূখ।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে স্থানীয় বিভিন্ন গ্রামের মসজিদের ইমাম, গণকবাড়ী, লস্করবাড়ী ও আমগাঁও এলাকার কয়েকশ মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, লস্করবাড়ি গ্রামের মৃত ফজর আলীর ছেলে প্রভাবশালী আমানউল্লাহর নেতৃত্বে ৮-১০ জনের একটি ভূমিদস্যু চক্র গনকবাড়ী, লস্করবাড়ী ও আমগাঁও এলাকায় নিরীহ অনেক সাধারণ মানুষের জমিজমা দখলের পায়তারা করাসহ বিভিন্ন অপকর্ম করে আসছে।

তারা আরও অভিযোগ করেন, সম্প্রতি এ চক্রের সদস্যরা গনকবাড়ী, লস্করবাড়ী ও আমগাঁও এলাকার সামাজিক কবরস্থানের জমি দখলের চেষ্টা চালায়। এসময় ওই সামাজিক কবরস্থান কমিটির সাধারন সম্পাদক ডা. দুলাল মিয়া এতে বাধা দেন। ক্ষিপ্ত হয়ে ভূমিদস্যুরা তাকে মারধর করে। এ ঘটনায় ভূমিদস্যু চক্রের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করেন।