বন্দর থেকে পেশাদার অপহরণকারী গ্রেপ্তার, অপহৃত উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরে অভিযান চালিয়ে একজন পেশাদার অপহরণকারী চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। একই সঙ্গে অপহরণের শিকার এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছ। ১৮ নভেম্বর বুধবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক ও সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান।

তিনি জানান, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১৮ নভেম্বর সকাল পৌনে ১২টায় নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন জাঙ্গাল আইলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ভিকটিম মোঃ রিয়াজকে উদ্ধার সহ অপহরণকারী চক্রের ১ জন সক্রিয় সদস্য মোঃ শামীমকে গ্রেপ্তার করে। এছাড়াও অপহরণকারীর কাছ থেকে ১টি মোবাইল, ৩টি চাকু, ১টি কালো রংয়ের লাইট, ১ টুকরো কালো কাপড় ও ৩টি কস্টেপ উদ্ধার হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, অপহরণকারীরা অনেক দিন যাবত এই অপহরণের কাজ করে আসছে। অপহরণকারী চক্রের সক্রিয় সদস্যর বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন বেহাকৈর এলাকায়। অপহরণকারী আরো স্বীকার করে যে, তারা একটি পেশাদার অপহরণকারী চক্রের সদস্য, দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশ এলাকায় এই ধরণের অপহরণ কার্যক্রম করে আসছে। অপহরণ করার ক্ষেত্রে তারা বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে থাকে।

অপহরণকারীরা গত ১৬ নভেম্বর নারায়ণগঞ্জের বন্দর থানাধীন জাঙ্গাল এলাকায় কাঁচপুর ব্রীজ রোড থেকে ভিকটিমকে গাড়ী ভাড়া করার কথা বলে গাড়ীর সামনের সিট থেকে নেমে আসতে বলে এবং ভিকটিম নেমে আসার সাথে সাথে অপহরণকারী চক্রের সদস্যরা কালো কাপড় দিয়ে চোখ বেঁধে ফেলে এবং কালো রংয়ের ভাঙ্গা লাইট দিয়ে উভয় পা এবং হাতে আঘাত করে জখম করে।

অপহরণকারী চক্রের সদস্যরা কস্টেপ দিয়ে মুখ বেঁধে ফেলে এবং ভিকটিমকে জোরপুর্বক অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। গত ১৭ নভেম্বর সকাল ৮টায় ভিকটিম এর বাবা মোঃ মোফাজ্জল এর ব্যবহৃত মোবাইল-০১৯৫৫-৪৬৯০৫১তে ভিকটিম এর মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ হতে ফোন করে ভিকটিম কে প্রাণে মেরে ফেলার হুমকি দিলে ভিকটিম এর বাবা অপহরণকারীদের কাছে বাড়ীর পার্শ্ববর্তী দোকানের বিকাশ এজেন্ট নাম্বার থেকে ভিকটিম এর পার্সোনাল বিকাশকৃত মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ এ তিন দফায় ৪৩ হাজার টাকা বিকাশে পাঠায়।

ভিকটিম এর বাবা উক্ত বিষয়টি ভিকটিম এর স্ত্রীর কাছে জানালে তার স্ত্রী বাসার পার্শ্ববর্তী প্রতিবেশীর মোবাইল ফোন থেকে ভিকটিম এর ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে অপহরণকারীরা কল রিসিভ করে এবং তার স্বামীকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবী করে। তখন তার স্ত্রী বাসার পার্শ্ববর্তী দোকানের বিকাশ এজেন্ট থেকে ভিকটিম এর পার্সোনাল বিকাশ মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ এ ৮ হাজার টাকা পাঠায়।

পরবর্তীতে ১৮ নভেম্বর ৮টা ২০ মিনিটের সময় তার স্ত্রী উক্ত বিষয়টি র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জকে অবহিত করে। এর প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন জাঙ্গাল আইলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের ১ জন সক্রিয় সদস্য মোঃ শামীমকে গ্রেপ্তার করে এবং ভিকটিমকে উদ্ধার করে।