সামাজিক কাজ নিয়ে অগ্রসর হচ্ছে বক্তাবলী পরগনার ‘ধলেশ্বরী তীরে’ সংগঠন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ ফতুল্লার বক্তাবলী পরগনার সামাজিক ‘ধলেশ্বরী তীরে’ নামক সংগঠনটি ধীরে ধীরে সামাজিক কাজে অগ্রসর হচ্ছে। শুরুতে সংগঠনের কমিটি গঠন সহ বিভিন্ন কারনে ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছিল। কিন্তু নানা চড়াই উৎরাই পেরিয়ে নতুন করে সংগঠনটি আবার ঘুড়ে দাঁড়িয়েছে। তবে বিশিষ্ট ব্যবসায়ী নুরুজ্জামান জিকু সভাপতি (ভারপ্রাপ্ত) হওয়ার পর সংগঠনটি শক্ত অবস্থানে গিয়ে সামাজিক কাজ করে সুনাম অর্জন করছে।

এদিকে সামাজিক সংগঠন ‘ধলেশ্বরী তীরে’ নুরুজ্জামান জিকু দক্ষতায় সংগঠনের কার্যালয় নিয়েছে। এখানে বসে সামাজিক কাজ করার পরিকল্পনা করছে। জিকুর প্রতিটি সামাজিক কর্মকান্ডে সকলের চোখে পড়ার মত।

সামাজিকতা অব্যাহত রাখতে সামাজিক সংগঠনের দায়িত্ব গ্রহন করে সংগঠনটিকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন। সামাজিক কাজে অংশগ্রহণে ধলেশ্বরী তীরের অফিসের জন্য একটি এলইডি টিভি উপহার প্রদান করেন স্থানীয় ব্যবসায়ী কামরুজ্জামান খোকা। তিনিও জিকুর সাথে বক্তাবলী পরগনার সামাজিক কমর্কান্ডে এগিয়ে যেতে চায়।

সংগঠনের সভাপতি নুরুজ্জামান জিকু বলেন, বক্তাবলী পরগনার মানুষ খুব অবহেলিত। নাই কোন ভাল শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, রাস্তাঘাট। শহরের পাশ্ববর্তী এলাকা হলে যোগাযোগ ব্যবস্থা খুব নাজুক। ট্রলার যোগে নদী পাড় হয়ে শহরে যেতে হয়। আমাদের একটা ব্রীজ হলে আমাদের যোগাযোগ ব্যবস্থা ভাল হতো। আর অবহেলিত মানুষ সু্বিধা পেতো।

তিনি আরো বলেন, ধলেশ্বরী তীরের সভাপতি দায়িত্ব গ্রহনের পর বক্তাবলী পরগনার অবহেলিত মানুষের কল্যাণে কাজ প্রত্যয় নিয়ে এগিয়ে চলছি। সকলের সহযোগিতা নিয়ে সংগঠনের হাত দিয়ে সমাজের ভাল কিছু করতে চাই। সংগঠনের সকলের যে ধরণের পরিকল্পনা রয়েছে এলাকার সকলের সহযোগিতা পেলে
আমাদের স্বপ্ন গুলো বাস্তবায়ন করা খুব সহজ হবে বলে আমার দৃঢ় বিশ্বাস।