যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বন্দরে ছাত্রলীগ নেতার শোডাউন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

উৎসবমুখর পরিবেশ ও নানা আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নানা কর্মকান্ডে বিতর্কিত খাঁন মাসুদ। সে নিজেকে এখন যুবলীগ নেতা পরিচয় দিচ্ছেন।

১১ নভেম্বর বুধবার সকালে বন্দর থানাধীন খাঁন বাড়ি মোড় হতে শান্তির প্রতীক পায়রা উড্ডায়নের মাধ্যেমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে আগত নেতাকর্মীরা প্রথমে আলোচনা সভা পরে বর্ণাঢ্য র‌্যালিতে মিলিত হয়। র‌্যালীটি খাঁনবাড়ি মোড় হতে বন্দর বাজার হয়ে ১নং খেয়াঘাট এলাকায় এসে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এ রশিদ।

তিনি বলেন, বাংলাদেশ সৃষ্টির পর ১৯৭২সালের এইদিন যুব সমাজকে সঙ্গে নিয়ে সোনার বাংলা গড়ার লক্ষে বঙ্গবন্ধুর আদর্শে ও অনুপ্রেরণায় শেখ ফজলুল হক মনির নেতৃত্বে যুবলীগ গঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই আর পিছু ফিরে তাকাতে হয়নি দেশের যুবসমাজের। মুক্তিযুদ্ধের চেতনাকে সঙ্গে নিয়ে যুবলীগ তাদের লক্ষ্যমাত্রায় ধাপে ধাপে এগুতে থাকে। কিন্তু মোশতাক বাহিনীর তা সহ্য হয়নি। ঐ কুচক্রী’রা স্বপরিবারে বঙ্গবন্ধুকে ও জাতীয় চার নেতাকে হত্যা’র পর দেশের যুবসমাজের মধ্যে কোন্দল পাকিয়ে দেন। কিন্তু তাতেও যুবলীগ ভেঙ্গে যায়নি তারা। মানুষকে স্বাধিনতার পূর্ণাঙ্গ স্বাদ দিতে বিভিন্ন সময়ে তারা জেল-জুলুম উপেক্ষা করে রাজপথে লড়াই করে আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশে শান্তি প্রতিষ্ঠা করেছে।

তিনি আরো বলেন, আশির দশকে যেমন আমি নিজেও বন্দর যুবলীগের সভাপতি ছিলাম। তখন আমরা বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করেছিলাম। যুবসমাজকে স্বাধিনতা’র স্বাদ দিয়েছিলাম। তেমনিভাবে আপনাদেরই ভাই খান মাসুদ যুবসমাজের পাশে থেকে মানুষের অধিকার রক্ষার প্রচেষ্টা করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে খাঁন মাসুদ ছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান, মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ূণ কবির মৃধা, বন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভাপতি ছালিমা হোসেন শান্তা, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহমেদ, সাবেক ২৬নং ওয়ার্ড কাউন্সিলর ও থানা আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন আনু, আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম মৃধা, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম কাশেম, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আরাফাত রহমান জুম্মান, বন্দর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হাসান আরিফ প্রমূখ।