রূপগঞ্জে পরিবহনে চাঁদাবাজি, র‌্যাবের হাতে গ্রেপ্তার ৫

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অভিযান চালিয়ে পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় তাদের কাছ থেকে নগদ অর্থ উদ্ধার করা হয়। ১০ নভেম্বর মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ৯ নভেম্বর সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন রূপসী সড়কে চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে মোঃ সোহান, মোঃ রানা মিয়া, খোরশেদ আলম, মোঃ ফয়সাল মিয়া ও মোঃ লিয়ন ইসলামকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৬ হাজার টাকা ও ২২টি চাঁদা আদায়ের রশিদ জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন রূপসী সড়কে চলাচলরত ট্রাক চালক ও হেলপারদেরদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক ট্রাক প্রতি দৈনিক ৫০ টাকা থেকে ১’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। রূপগঞ্জ থানাধীন রূপসী সড়কে চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ৬ হাজার টাকা উদ্ধার সহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ সোহান, মোঃ রানা মিয়া, খোরশেদ আলম, মোঃ ফয়সাল মিয়া ও মোঃ লিয়ন ইসলামকে গ্রেপ্তার করা হয়।

আসামিরা র‌্যাবের কাছে স্বীকার করে যে, তারা দীর্ঘদিন ধরে পলাতক আসামীদের পরষ্পর যোগসাজশে অবৈধভাবে রূপগঞ্জ থানাধীন রূপসী সড়কে চলাচলরত ট্রাক চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। তাদের অত্যাচারে ট্রাক চালকরা অতিষ্ট।