মুক্তিযুদ্ধের চেতনা ধারণ এবং লালন করাই ছিল জাতীয় চার নেতার মূলমন্ত্র: নুর হোসেন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি নুর হোসেন বলেছেন, স্বাধীনতা বিরোধীরা ৭৫’র ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর পাকিস্তানী দোসররা জাতিকে নেতৃত্ব শূন্য করতেই জাতীয় চার নেতাকে হত্যা করে।

৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের জালকুড়ি উত্তরপাড়াস্থ মহানগর মৎস্যজীবী লীগের কার্যালয়ে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

তিনি আরোও বলেন, পাকিস্তানিদের সাথে আঁতাত করে স্বাধীনতা বিরোধীচক্র মুক্তির সংগ্রামের অগ্রদূত জাতীয় চার নেতাকে কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ এবং লালন করাই ছিল জাতীয় চার নেতার মূলমন্ত্র। তারা কখনই আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর সাথে বেইমানি করেনি। শত প্রলোভন দিয়েও তাদেরকে আদর্শচ্যুত করা যায়নি। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতেই এই হত্যাকান্ড ঘটানো হয়। অবিলম্বে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার হত্যার সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাচ্ছি।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি নুর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এম শামসীর আহমেদের সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রব্বানী, আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আরিফ ইকবাল, মহানগর মৎস্যজীবী লীগের সহ-সভাপতি সাব্বির আলম, যুব ও ক্রীড়া সম্পাদক গনেশ সিং, সদর থানা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি মো.আনোয়ার, সদর থানার সহ-সভাপতি জুম্মন, সাধারণ সম্পাদক আরিফ শেখ, যুগ্ম সম্পাদক রানা, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন, প্রচার মো. স্বপন, ১৬নং ওয়ার্ড সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা মৎস্যজীবী লীগ নেতা শাহ আলম সাঈদসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।