দেশকে নেতাশূণ্য করার উদ্দেশ্যে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়: এমএ রশিদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ঘনিষ্ট সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

৩ নভেম্বর মঙ্গলবার ১১টায় বন্দর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশিদ।

এসময় তিনি বলেন, আমি জীবনে অনেক ইতিহাস পড়েছি। বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যার পর ৭৫এর এই দিনে জেলের ভিতরে জাতীয় ৪ নেতাকে হত্যার মত বর্বরতার ইতিহাস পড়িনি। মুলত খন্দকার মোশতাকের পরামর্শ ও নির্দেশেই দেশকে নেতাশূন্য করার লক্ষে এই হত্যাযজ্ঞ চালানো হয়েছিল। তাদের নৃশংসতা এতোটাই ভয়াবহ ছিল যে সেদিন কামরুজ্জামান অযু করা অবস্থায় ও ছাড় দেয়নি। আমরা জাতীয় ৪ নেতার আত্মার মাগফেরাত কামনা করি। আল্লাহ যেন তাদের জান্নাতবাসী করেন।

এতে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিরুজ্জামান। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একেএম ইব্রাহিম কাশেমের সসঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বন্দর উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ বাবু, সাবেক সাহিত্য বিষয় সম্পাদক কাজী এরসাল হক, বন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালিমা হোসেন শান্তা, ইউনিয়ন প্রবীণ আওয়ামীলীগ নেতা ইয়ানুর মিয়া, কামরুল ইসলাম জজ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান মিশুক, ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন, বন্দর উপজেলা শ্রমিকলীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাফেজ আহমেদ, ইসতিয়াক উদ্দিন জারজিস, রবিউল আউয়াল রবি, দেলোয়ার হোসেন মদিল, ইউনিয়ন

ছাত্রলীগের সভাপতি শাহিন তাহেরী সিনহা, শ্রমিকলীগের সভাপতি আশিফ মাহমুদ, সাধারণ সম্পাদক হারুন প্রধাণ, কলাগাছিয়া ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আহমেদ আলি, ২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হারিছ উদ্দিন, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আবু নাছের, মোঃ শাহজালাল মিয়া, আলী আহম্মদ, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ টুটুল, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হাজী শাহজালাল, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা শাহজাহান, বন্দর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শেখ কাউসার আহমেদ সানজু, ছাত্রলীগ নেতা উল্লাস, আরমান, ফয়সাল ও তানজীন প্রমূখ।