সরকারের কাছে এখন কেউ নিরাপদ নাই: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির পক্ষ থেকে যুবদলের সকল নেতাকর্মীকে শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে দেশের মানুষের কোন নিরাপত্তা নেই। দেশের মানুষের হারানো অধিকার ফিরিয়ে দিতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠে গেছে। আলুর দাম আজ পঞ্চাশ টাকা কেজি। অন্যান্য কোন পণ্যের গাঁয়েও হাত দেয়া যায় না।

তিনি আর বলেন, আওয়ামীলীগের মন্ত্রী এমপি নেতা আর যুবলীগ ছাত্রলীগ মিলে দেশের মানুষের সকল সম্পদ লুটেপুটে খাচ্ছে আর সাধারণ মানুষের ভাগ্যে জুটছে শোষন নিপিড়ন আর বঞ্চনা।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের উদ্যোগে আয়োজিত র‌্যালী ও কেক কাটা অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার ২৭ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনের রাস্তায় এ আয়োজন করা হয়।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান আরও বলেন, আওয়ামীলীগের সন্ত্রাসী বাহিনীর হাতে আজ সাধারণ মানুষ জিম্মি হয়ে পরেছে। ঢাকার এমপি হাজী সেলিমের ছেলে একজন সশস্ত্র বাহিনীর কর্মকর্তাকে যেভাবে নির্যাতন করেছে তা দেখে সাধারণ মানুষ আতকে উঠেছে। যেখানে সেনা কর্মকর্তারাই নিরাপদ নেই সেখানে সাধারণ মানুষের নিরাপত্তাতো রীতিমতো হুমকির মুখে। এই অবৈধ সরকার প্রতিটি ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই এ ব্যর্থ সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন দিতে হবে। সেই সাথে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সারা বাংলাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তুলে এ অবৈধ সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।

এদিকে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গিয়ে পুলিশের বাধায় পড়েছে মহানগর যুবদলের নেতাকর্মীরা। মহানগর যুবদলের নেতাকর্মীরা র‌্যালী বের করলে সেখানে পুলিশ বাধা দেয়। ওই সময় পুুলিশের সঙ্গে যুবদলের নেতাকর্মীদের দফায় দফায় ধস্তাধস্তির ঘটনা ঘটে।

মঙ্গলবার বিকেলে যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ শহরের বিবিরোডের নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

অনুষ্ঠানের সমাবেশে প্রধান অতিথি সাখাওয়াত হোসেন খান বক্তব্য রাখেন এবং পরবর্তীতে কেক কেটে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। কেক কাটা শেষে প্রধান অতিথি যুবদলের নেতাকর্মীদের নিয়ে একটি র‌্যালী বের করলে র‌্যালীটি নারায়ণগঞ্জ ক্লাবের সামনে আসলে পুলিশি বাধায় পড়ে। ওই সময় নেতাকর্মীদের মুহুর্মুহু শ্লোগান ও পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে র‌্যালীটি পিছু হটে ক্লাব মার্কেটের সামনে গিয়ে শেষ করা হয়।

এর আগে মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মুুছা, মহানগর যুবদলের সহ-সাংগঠনিক আরমান হোসেন, সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ তৈয়ম, সদস্য ও ৫নং ওয়ার্ড যুবদল সভাপতি শাহজালাল কালু পৃথক পৃথকভাবে যুবদলের নেতাকর্মীদের নিয়ে মিছিল করে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের সামনে মহানগর যুবদলের মুল কর্মসূচিতে এসে জড়ো হন। এছাড়াও অন্যান্য যুবদল নেতাকর্মীরাও খন্ড খন্ড মিছিল করে মহানগর যুবদলের আয়োজিত কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন মন্তুর সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনে প্রধাণ অতিথি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সিনিয়র সাধারণ সম্পাদক সাগর প্রধান, বিশেষ অতিথি ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মুছা, মিজানুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন, সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এবং বিশেষ আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন যুবদলের রাজনীতিতে সক্রিয় মহানগর ছাত্রদলের বর্তমান সহ-সভাপতি রিপন সরকার, নাজিম পারভেজ অন্তু, মাকসুদুল রহমান শাকিল, হাসান, শাহিন শরীফ, হারুণ রশিদ বাবু, আরিফ খান সহ অ্যাডভোকেট রাজীব মন্ডল ও অ্যাডভোকেট নুরুল কাদির সোহাগ।

এ ছাড়াও এই কর্মসূচিতে ছিলেন মহানগর যুবদলের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নুরুজ্জামান, সহ-যোগাযোগ বিষয়ক সম্পাদক নবী উল্লাহ নবু, সহ-তথ্য যোগাযোগ ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম, সাহিত্য সম্পাদক শরীফ হোসেন, মহানগর যুবদলের সদস্য শাহজালাল কালু, খায়রুল, দুলাল, পারভেজ, সম্রাট হাসান সুজন, মহানগর ১১ নং ওয়ার্ড যুবদল নেতা ফখরুল হাসান, সিদ্ধিরগঞ্জ থানা যুবদল নেতা রাসেল, সোহেল, রজ্জব আলী, জামান, বাদশা, ওয়াসিম, আবুল, রকমত উল্লাহ, রিয়াজউদ্দীন ভুট্টু সহ মহানগর যুবদলের বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা এই কর্মসূচিতে যোগদান করেছেন।