এমপি’র ডিও ছাড়া পৌরসভায় কাজ করা সম্ভব না: মেয়র প্রার্থী ডালিয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার আগামী নির্বাচনে মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত পৌরবাসীর উদ্দেশ্যে বলেছেন, পৌরসভায় যতগুলো কাজ হয় সবগুলো কাজ এমপি সাহেবের ডিও’র মাধ্যমে হয়। এমপি সাহেবের ডিও ছাড়া কোন কাজ করা সম্ভব না একজন মেয়রের পক্ষে। এখন যদি তৃতীয় কোন ব্যক্তি এখানে মেয়র হয়ে আসে, যদি এমপি সাহেবের সাথে তার সম্পর্কই না থাকে তাহলে কিন্তু পৌরসভায় উন্নয়ন হবেনা। আর আমার যে স্বপ্ন একটি মডেল পৌরসভা করবো, এটা আমার লক্ষ্য, সেটাও হয়ে ওঠবেনা।

এদিকে পৌরসভার আগামী নির্বাচনে ইতিমধ্যে পৌর নাগরিক কমিটি ডালিয়া লিয়াকতকে মেয়র প্রার্থী ঘোষণা করেছে। পুরোদমে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন আলোচিত এই নারী মেয়র প্রার্থী। আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীদের পরাজিত করে এখানে ডালিয়া লিয়াকতকে মেয়র প্রার্থী হিসেবে নির্বাচিত করার স্বপ্ন দেখছেন জাতীয়পার্টির নেতাকর্মীরা। পূর্বের চেয়ে এখানকার জাতীয়পার্টির নেতাকর্মীদের মাঝে চাঙ্গা ভাব লক্ষ্য করা যাচ্ছে। আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশি সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী মাঠে থাকলেও বিএনপির প্রার্থীদের ছায়াও দেখা যায়নি।

জানাগেছে, ২৬ অক্টোবর সোমবার পৌর জাতীয় পার্টির সভাপতি এম এ জামানের সভাপতিত্বে পৌরসভার বিভিন্ন এলাকার আড়াইহাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেন মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত। বাসমাহ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব খাদ্য সহায়তা প্রদান করেন।

সোনারগাঁও পৌরসভার ৯টি ওয়ার্ডে ২ হাজার ৫’শ হতদরিদ্র পরিবারের মাঝে জাতীয় মহিলা সংস্থা সোনারগাঁ উপজেলা শাখার চেয়ারম্যান ও পৌর নাগরিক কমিটির মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত খাদ্য সামগ্রী তুলে দেন।

এ সময় মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত পৌরবাসীর উদ্দেশ্যে বলেন, গত ৫ বছর আগে যখন পৌরসভা নির্বাচন হয় আমি তখনও ঘরে ঘরে ভোটের জন্য গিয়েছি। সবার কাছে আমি মেয়র সাহেবের জন্য ভোট ভিক্ষা চাইছি। আজকে আমি আপনাদের সেবা করার লক্ষ্য নিয়েই প্রার্থী হয়েছি। আমি চাই, কিন্তু আল্লাহপাকের হুকুম হলো সবার আগে। প্রথমে আল্লাহর হুকুম, তারপরে আপনাদের দোয়া, তারপরে আপনাদের ভোট। আগে আল্লাহর হুকুম থাকতে হবে। আল্লাহর হুকুম থাকলেই আমি পারবো মেয়র হয়ে আপনাদের সেবা করতে। তাই আপনারা আমার জন্য দোয়া করবেন।

ডালিয়া লিয়াকত আরও বলেন, যখন সময় আসবে তখন আপনাদের সুচিন্তিত মতামত বিবেকের কাছে প্রশ্ন রেখে যাচ্ছি, আপনারা ভোটের সময় ১ হাজার ২ হাজার টাকার বিনিময়ে নিজের বিবেক বিক্রি করবেন না। তাহলে কষ্টটা আপনাদেরই হবে। উন্নয়ন কাদের বন্ধ হয়ে যাবে? আপনাদেরই হবে।

তিনি আরও বলেন, আমার প্রথম টার্গেট হলো পৌরসভায় আমি বুঝবো কোন ঘরে খাবার নাই, কোন ঘরের মানুষ পেটে ক্ষুধা রেখে মুখে লজ্জা রেখে বলতে পারে না, তাদের খুজে বের করবো। আমি যদি দায়িত্বে এসে উল্টাপাল্টা করি তাহলে তো আপনারাই নেক্সট টাইম আমাকে ভোট দিবে না। আপনাদের এমপি সাহেব পরীক্ষিত, আমাকেও একবার সুযোগ দিন, দেখেন আমি পারি কিনা। তারপরে আপনারা বিচার করবেন, পরর্বীতে আমাকে রাখবেন কি রাখবেন না।

এ সময় আরো উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল, পৌর জাতীয় পার্টির সভাপতি এম জামান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, আওয়ামী লীগ নেতা মোঃ মোতালেব মিয়া স্বপন, মোঃ জাকির হোসেন ভুঁইয়া, বিশিষ্ট সমাজ সেবক আনোয়ার হোসেন, কাউন্সিলর জাহেদা আক্তার মনি, কাউন্সিলর মোঃ দুলাল মিয়া, কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান মধু, কাউন্সিলর শাহজালাল মিয়া, কাউন্সিলর ফারুক আহমেদ তপন, কাউন্সিলর মোঃ রফিকুল ইসলাম, বাসমাহ ফাউন্ডেশনের সোনারগাঁও প্রতিনিধি মোঃ আমিন মিয়া, আশিক আহমেদ, নারায়ণগঞ্জ জেলা জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আনিসুর রহমান বাবু, নারী নেত্রী জাহানারা আক্তার, জাতীয় পার্টি নেতা রেজাউল করিম, মোহাম্মদ আলী, মোঃ মোক্তার ও শহিদ মিয়া।

এ ছাড়াও উপস্থিত ছিলেন আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা টিম লিডার সানাউল্লাহ বেপারী ও পরিচালক মোহাম্মদ ফারুক মিয়া, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির পৌর সভাপতি ওমর ফারুক টিটু, সাধারণ সম্পাদক আবুল হোসেন, মুজিবুর রহমান, ৭নং ওয়ার্ড সভাপতি মহিউদ্দিন, ১নং ওয়ার্ড সভাপতি আক্তার ভুঁইয়া, সাধারণ সম্পাদক জসিমউদ্দীন, ২নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মোঃ শাহিন মিয়া, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মোঃ রাজু মিয়া, ৯নং ওয়ার্ড সভাপতি শাহজাদা রাসেল, সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব, ফজলুল হক, রেহেনা আক্তার প্রমূখ।