সোনারগাঁও ইউএনও’র উপর নারী-পুরুষ মিলে টেঁটা বল্লম নিয়ে হামলার চেষ্টা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নদীর চরকিশোরগঞ্জ এলাকায় মা ইলিশ সংরক্ষণে স্থানীয় প্রশাসনের অভিযানে হামলা চালিয়েছে জেলেরা। ২৫ অক্টোবর রবিবার বিকেলে মেঘনা নদীর চরকিশোরগঞ্জ এলাকায় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর রহমানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে জাল দিয়ে মাছ ধরার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিন জেলেকে এক সপ্তাহ করে কারাদন্ড প্রদানসহ পাঁচ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে নষ্ট করা হয়।

এ ঘটনায় ওই এলাকার জেলে ও তাদের পরিবারে সদস্যরা ক্ষুব্ধ হয়ে অভিযান পরিচালনাকারী দলের উপর টেঁটা বল্লম নিয়ে আক্রমন করে। নারী-পুরুষ একত্রিত হয়ে নৌকা নিয়ে মাঝ নদী থেকে আটক তিন জেলেকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা ইউএনও আতিকুল ইসলাম বলেন, অভিযানের এক পর্যায়ে এলাকার নারী-পুরুষ একত্রিত হয়ে নৌকা যোগে টেঁটা বল্লম নিয়ে আমাদের উপর আক্রমন করে আমরা নিরাপদ দূরত্ব বজায় রেখে ঘটনাস্থল থেকে সরে আসায় বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

অভিযানের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা জেসমিন বেগম ও সোনারগাঁ থানা পুলিশের সদস্যবৃন্দ।