আমি চাচ্ছিনা বাহিরের কোন লোক এসে পৌরসভায় শাসন করুক: মামুন ভুঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনরগাঁও পৌরবাসীর মাঝে বেশ জনপ্রিয় ও দানবীর ব্যক্তি হিসেবে পরিচিত ফেরদৌস ভুঁইয়া মামুন। প্রতিটি পৌর নির্বাচনে পেছন থেকে বেশ গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন আওয়ামী মতাদর্শের এই ব্যক্তি। দলমত নির্বিশেষে পৌরবাসীর মাঝেও তিনি বেশ জনদরদি ব্যক্তি। নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে তার সমর্থন বেশ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। একজন শিল্পপতি হিসেবেও নারায়ণগঞ্জ জেলা জুড়ে তার রয়েছে ব্যাপক পরিচিতি। বেশকবার পৌরবাসী তাকে মেয়র পদে দাড় করানোর চেষ্টাও করেছিলেন। কিন্তু তিনি পেছন থেকে মানুষের সেবা করাকেই বেশ গুরুত্ব দিচ্ছেন।

তিনি প্রতিবারই তার চাচাতো ভাই পৌর মেয়র সাদেকুর রহমানের পক্ষে সমর্থন জুগিয়ে আসছেন। ফলশ্রুতিতে মেয়র পদে সাদেকুর রহমান ভুঁইয়া জয়ও পেয়েছেন। তবে এবার সাদেকুর রহমান ভুঁইয়া নির্বাচনে থাকছেন না। সাদেকুর রহমান ভুঁইয়া তার নিজস্ব প্রার্থী ঘোষণা করেছেন এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকতকে। কিন্তু বিষয়টি মেনে নিতে পারছেনা পৌরসভার সচেতন বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ।

সোনারগাঁও পৌরসভা নির্বাচনের বিষয়ে ‘বিজয়ের আলো’ নামক একটি অনলাইনে সাক্ষাৎকার দিয়েছেন সোনারগাঁয়ের বিশিষ্ট শিল্পপতি ও দানবীর, ফারিয়া নিট কম্পোজিট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি ফেরদৌস মামুন ভূঁইয়া। অনলাইনটির সাক্ষাৎকারে তিনি খোলামেলা কথা বলেছেন।

ফেরদৌস ভূঁইয়া মামুন অনলাইনটিতে বলেছেন, সোনারগাঁও পৌরসভায় উড়ে আসা জুড়ে বসার সুযোগ কাউকে আমরা পৌরবাসী দিবোনা।

তিনি আরো বলেন, আমাদের পৌরসভায় এখনো অনেক যোগ্য ব্যক্তি আছে নির্বাচন করার মতো। তাই আমি চাচ্ছিনা বাহিরের কোন লোক এসে আমাদের পৌরসভায় শাসন করুক। পৌরবাসীর ভালবাসায় আমি সিক্ত। পৌরবাসীর ভালোমন্দ দেখার মতো এখনো আমি বেঁচে আছি এবং যতদিন আমি বেঁচে থাকবো ততদিন পৌরবাসীর সেবা করে যাবো ইনশাআল্লাহ।

শিল্পপতি মামুন ভুঁইয়া বলেন, আল্লাহ পাক যাকে যতটুকু দিয়েছেন সে যেনো ততটুকু নিয়েই সন্তুষ্ট থাকেন। অতি লোভ মানুষকে ধ্বংস করে দেয়। কারোর যদি মানুষকে উপকার করার এবং সাধারণ জনগণের পাশে এসে দাড়ানোর সৎ ইচ্ছে থাকে তাহলে তার জনপ্রতিনিধি হওয়ার কোন প্রয়োজন পড়েনা। এমনিতেই সে সাধারণ মানুষের প্রতিনিধি হয়ে যায়।

তিনি বলেন, আমিও ইচ্ছে করলে পারি প্রতিনিধিত্ব করার চেষ্টা করতে কিন্তু আমার তার কোন প্রয়োজন নেই। আল্লাহ পাক আপনাদের দোয়ায় আমাকে যথেষ্ট দিয়েছেন। আমি এই নিয়েই সন্তুষ্ট থাকতে চাই। আমি চাই আমাদের পৌরসভায় পরিবর্তন আসুক। এতদিন প্রাই দুই যুগ যাবৎ পৌরসভায় মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন আমারই বড় ভাই সাদেকুর রহমান ভূঁইয়া। বয়সজনিত কারণে এইবার আমি নির্বাচন থেকে সরে ধারাতে বলেছি। কারন অন্যদেরও সুযোগ দিতে হবে। আর এই সুযোগ কাজে লাগিয়ে যদি জোয়ারে ভেসে আসা কোন ব্যক্তি তা কাজে লাগাতে চায় আমরা পৌরবাসী তা হতে দিতে দিবোনা। বাংলাদেশ আওয়ামী লীগ যাকে নৌকা প্রতীক দিবে আমরা তার পক্ষেই কাজ করে যাবো। তাই বলে এই নয় যে, অন্য ইউনিটের কোন ব্যক্তি এসে আমাদের পৌরসভার শাসক হয়ে যাবেন।

অন্যদিকে জানাগেছে, সোনারগাঁও পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশা নিয়ে মাঠে নেমেছেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ছগীর আহাম্মেদ। শিল্পপতি ফেরদৌস ভুঁইয়া মামুন ও ছগীর আহাম্মেদ একই এলাকাবাসী।

এ ছাড়াও নির্বাচনে মাঠে রয়েছেন গত নির্বাচনের নৌকা প্রতীকের প্রার্থী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এটি ফজলে রাব্বী, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা এবং উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মজিবুর রহমান।

এদিকে গত ১৭ অক্টোবর শনিবার উপজেলা ও পৌর জাতীয় পার্টির সম্মেলনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের উপস্থিতিতে স্থানীয় জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী ডালিয়া লিয়াকতকে পৌর মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা করেন বর্তমান পৌর মেয়র সাদেকুর রহমান ভুঁইয়া।

সূত্র: বিজয়ের আলো