সিদ্ধিরগঞ্জ নিউ লক্ষীনারায়ণ কটন মিলস দুর্গা মন্দিরে এবারও হবে শারদীয় দুর্গা পূজা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অবশেষে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নিউ লক্ষ্মীনারায়ণ কটন মিলস্ সার্বজনীন দূর্গা মন্দিরে এবারের শারদীয় দূর্গা পূজার আয়োজন নিয়ে সৃষ্ট সকল জটিলতার অবসান হয়েছে। ২০ অক্টোবর মঙ্গলবার নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলমের হস্তক্ষেপে সকল সমস্যার সমাধান হয় এবং এদিন থেকেই পূজা আয়োজনের সকল আনুষ্ঠানিকতা শুরু করেছে আয়োজকরা। এতে করে গত কয়েকদিন যাবত এখানকার ভক্তকূলের মাঝে বিরাজমান শংকা দুর হয়ে স্বস্তি ফিরে এসেছে। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও নীট কনসার্ন গ্রুপের প্রতিনিধির উপস্থিতিতে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বসে সমস্যার সমাধান হয়।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, নীট কর্নসান গ্রুপের পরিচালক জাহাঙ্গির হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, নিউ লক্ষ্মিনারায়ণ কটন মিলস্ সার্ব্বজনীন দূর্গা মন্দির কমিটির সভাপতি জীবন সরকার প্রমূখ।

ঘটনা সূত্রে প্রকাশ, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নিউ লক্ষ্মিনারায়ণ কটন মিলস্ সার্ব্বজনীন দূর্গা মন্দিরে দীর্ঘদিন যাবত শারদীয় দূর্গোৎসব পালিত হয়ে আসছে। এবার তাদের ৭৮তম আয়োজন কিন্তু সে আয়োজনে বাধ সাধে লক্ষ্মীনারায়ণ কচন মিলসের ক্রয় সূত্রে মালিকানার দাবিদার নীট কর্নসান গ্রুপ। মিলের ভিতরে তাদের মূল্যবান মেশিনারিজ আছে এবং পূজা আয়োজনে তার ক্ষতি সাধন হতে পারে জানিয়ে এবার মন্দির প্রাঙ্গণে পূজা আয়োজনে বাঁধা দেয় তারা। তখন আয়োজকরা জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের দ্বারস্থ হয়। জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে পরিষদ নেতৃবৃন্দ বিষয়টি নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলমকে অবহিত করলে মঙ্গলবার সকালে উভয় পক্ষকে পুলিশ সুপার কার্যালয়ে আসতে বলেন। তখন এসপির নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সকলকে নিয়ে বসে সমস্যার সমাধান করে দেন এবং এবারের পূজা আয়োজন মন্দিরের ভিতরেই হবে বলে জানান। প্রশাসনের এমন নির্দেশনায় এদিন দুপুর থেকেই পূজা আয়োজনের আনুষ্ঠানিকতা শুরু হয় এবং সনাতন ধর্মবলম্বীদের মাঝে স্বস্তি ফিরে আসে।