ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ফতুল্লার বক্তাবলীতে মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নে ধর্ষণ, ইভটিজিং ও নারী প্রতি সহিংসতা প্রতিরোধে মানববন্ধন, সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর শনিবার বক্তাবলীর কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয়ে সামাজিক সংগঠন মানবিক বক্তাবলীর আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সামাজিক সংগঠন আলোকিত বক্তাবলীর সাধারণ সম্পাদক আব্দুল আজিজ।

সমাবেশে বক্তারা ধর্ষণের শাস্তির মৃত্যদন্ড করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ধর্ষকরা যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে সংশোধিত আইন তা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

বক্তারা আরো বলেন, শুধু সরকারের পক্ষে ধর্ষণ প্রতিরোধ করা সম্ভব নয়। ধর্ষণ প্রতিরোধ করতে হলে দলমত সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে ছাত্র ও তরুণ সমাজকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আইন শৃংখলা বাহিনীকে আরো নজরদারী বাড়াতে হবে। নারীদেরকে আরো সচেতন হতে হবে, নির্যাতনের শিকার হলে গোপন না করে ধর্ষণ প্রতিরোধে আইন আশ্রয় নিতে হবে।

মানববন্ধন ও সমাবেশ শেষে ধর্ষণ বিরোধী বিক্ষোভ মিছিল এলাকার বিভিন্ন সড়ক ঘুরে লক্ষীনগর তারু মার্কেট এসে শেষ হয়।

মানবিক বক্তাবলীর সদস্য সারোয়ার হোসেন, ফয়সাল আহমেদ, তানভীর, নাজমুল আল হাসান, মামুন, আব্দুল্লাহ আল মামুন, মেহেদদী, সিকদার, রাজিব, মিঠু, মিলন শেখ, শাহরাজ সুলতান শাওন, রিফাত, সাগর, নোমান, জুনায়েদ, সাহেদ, তৌফিক, রিয়াদ, সাইদ, মেহেদী, কাউসার মাহবুব, নাহিদ, কিরন ও সোয়েব প্রমূখ।