সংগীত পরিবেশনের অনুমতি চায় ৫টি বাউল সংগঠন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলায় স্বাস্থ্যবিধি মেনে মুক্ত মঞ্চে সংগীত পরিবেশনের অনুমতি চেয়ে জেলার অন্তভূক্ত ৫টি বাউল সংগঠনের পক্ষ থেকে একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের নিকট।

১৮ অক্টোবর রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দীনের নিকট এই স্মারকলিপিটি প্রদান করে।
স্মারকলিপি প্রদানের আগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নারায়ণগঞ্জ জেলার বাউল শিল্পীরা মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, কোভিড-১৯ মহামারির কারনে সারা দেশে শিল্পকলা একাডেমির অন্তর্ভূক্ত সকল শিল্পীদের প্রনোদনা দিলেও বাউল শিল্পীদের এই প্রনোদনা থেকে বঞ্চিত করা হয়েছে। শিল্পী হলেও তাদের ক্ষেত্রে বৈষম্য করা হয়েছে।

তারা আরো বলেন, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ধর্মীয় অনুভূতি অক্ষুন্ন রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে বাউল শিল্পীদের পরিবারের ভরণপোষণ ও জীবিকার প্রয়োজনে জেলার ৫টি সংশ্লিষ্ট বাউল সংগঠনের অভ্যন্তরে স্বল্প পরিসরে মুক্তমঞ্চে সংগীত পরিবেশনের দেওয়া হোক নয়তো বাউল শিল্প বিলুপ্ত হয়ে যাবে।

মানববন্ধনে ও স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত সমিতির আহবায়ক এম এ ইমরান, যুগ্ম আহবায়ক মোঃ চাঁন মিয়া চিস্তী, মোঃ আকবার সরকার, মোঃ সুমন সরকার, সদস্য সচিব ফরিদ আহম্মেদ বাধন, যুগ্ম সদস্য সচিব মোঃ আব্দুল হাই সরকার, মোঃ সানি সরকার, অর্থ সচিব মোসাম্মৎ ঝর্না সরকার, কার্যকরী সদস্য হাফিজ উদ্দীন সরকার প্রমূখ।