জনপ্রিয়তা জানানি দিলেন এমপি খোকা, মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের এমপি হিসেবে প্রায় ৭ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করছেন এমপি লিয়াকত হোসেন খোকা। পূর্বের চেয়ে এখানকার জাতীয়পার্টিকে বেশ শক্তিশালী করে গড়ে তুলেছেন তিনি। আর সেই জনপ্রিয়তার জানানি দিয়েছেন এমপি লিয়াকত হোসেন খোকা। সোনারগাঁও উপজেলা ও পৌর জাতীয়পার্টির সম্মেলনে কয়েক হাজার নেতাকর্মীর সমাগম ঘটিয়েছেন তিনি।

১৭ অক্টোবর শনিবার বিকেলে পৌরসভার আমিনপুর মাঠে উপজেলা জাতীয়পার্টি ও পৌর জাতীয়পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়। যেখানে উপজেলার পৌরসভা, প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা যোগদান করেছেন। সম্মেলনটি কয়েক হাজার নেতাকর্মীর অংশগ্রহণে সমাবেশে পরিনত হয়। এর আগে মিছিলে মিছিলে এমপি খোকা ও পৌর মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকতের নামে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে ওঠে আমিনপুর মাঠ ও পৌর এলাকার প্রধান প্রধান সড়কগুলো।

জাতীয়পার্টির সাবেক এমপি আবু নূর মোহাম্মদ বাহাউল হক জাতীয়পার্টির রাজনীতি ছেড়ে দেয়ার পর সোনারগাঁয়ে জাতীয়পার্টির এত্ত বড় সমাবেশ গত কয়েক যুগে দেখা যায়নি বলে দাবি করেছেন জাতীয়পার্টির নেতারা। দুপুর থেকেই বিভিন্ন এলাকা থেকে জাতীয়পার্টি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বাদ্যযন্ত্র বাড়িয়ে মাথায় হলুদ টুপি পড়ে ব্যানার ফ্যাস্টুন, প্লেকার্ড হাতে নিয়ে মিছিলে মিছিলে সম্মেলনে যোগদান করেন নেতাকর্মীরা।

ওই সম্মেলনে পৌর জাতীয়পার্টির সভাপতি এমএ জামান আগামী পৌরসভা নির্বাচনে ডালিয়া লিয়াকতকে জাতীয়পার্টিতে মনোনিত করার জন্য সম্মেলনের প্রধান অতিথি জাতীয়পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের দৃষ্টি আকর্ষণ করে প্রস্তাব করেন। একই সঙ্গে জাতীয়পার্টির প্রার্থী হিসেবেও ডালিয়া লিয়াকতের নাম ঘোষণা করেন।

সম্মেলনে পৌরসভার বর্তমান মেয়র সাদেকুর রহমান ভুঁইয়া বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি এবার নির্বাচন করলে নৌকা প্রতীকেই নির্বাচন করতাম। নৌকা প্রতীকেই চাইতাম। তাই আমি একজন নৌকার প্রতীকের মনোনয়ন প্রত্যাশি প্রার্থী হিসেবে আমার ছোট বোন ডালিয়া লিয়াকতকে আগামী পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা করলাম। আমি যদি আওয়ামীলীগের হয়ে ডালিয়া লিয়াকতকে মেয়র প্রার্থী ঘোষণা করতে পারি তাহলে জাতীয়পার্টি আরো আগে ডালিয়া লিয়াকতকে মনোনিত করবে। আমাদের সকলের মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত।

সম্মেলনে প্রধান অতিথি জাতীয়পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, জাতীয়পার্টি গত ৩০ বছর ধরে অনেক নির্যাতন নিপীড়ন সহ্য করে আজো টিকে আছে। জাতীয়পার্টি একটি সম্ভাবনাময় দল। সামনের দিকে এই পার্টির অনেক ভবিষ্যৎ রয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকায় তারা অনেক উন্নয়নের ফিরিস্তি তুলে ধরতে পারে, কিন্তু মানুষ উন্নয়নের চেয়ে অপকর্মের কথা বেশী মনে রাখে। আওয়ামী লীগ নেতাকর্মীরা অনেক অপকর্ম জড়িয়ে পড়েছে।

প্রধান অতিথি জিএম কাদের আরও বলেন, বাংলাদেশে ৩০/৪০টি নিবন্ধিত দল আছে। কিন্তু মানুষ চিনে মাত্র তিনটি দলকেই। সরকারি দল আওয়ামীলীগের বিকল্প হিসাবে দেশে বিএনপি ও জাতীয় পার্টিকেই মানুষ চেনে। বিএনপির সংগঠন ও সমর্থন থাকলেও নেতৃত্ব সংকটের কারণে ঘুরে দাড়াতে পারছেনা। তাই তাদের সম্ভাবনা আর নেই। এ কারণেই মানুষ জাতীয় পার্টিকে বেছে নিয়েছে।

এরপর তিনি জাতীয়পার্টির কথা উল্লেখ করে বলেন, এদেশের মানুষ মনে করেছিল এরশাদ মানে জাতীয়পার্টি আর জাতীয়পার্টি মানে এরশাদ। আজ এরশাদ নেই কিন্তু তার ৯ বছরের শাসন আমলে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে সে উন্নয়ন আজও মানুষ মনে রেখেছে। তার আমলে কোন ধর্ষণ ছিল না অনিয়ম ছিলনা খুন খারাপী ছিলনা। তবে সে সময় এসিড মারার সংখ্যা বেড়েগিয়েছিল। সে জন্য তিনি কঠোর আইন পাশ করে তা নিয়ন্ত্রন করেছেন। সে জন্য দলটি তুলনামুলকভাবে নিচে নামেনি।

তিনি বলেন, দেশে বড় দুটি দলের চাপে কিছুটা সংকুচিত হলেও সেই দুটি দল ক্ষমতায় যেতে হলে জাতীয়পার্টিকে বিকল্প শক্তি হিসেবে ব্যবহার করতে হয়। সেজন্য জাতীয়পার্র্টি আছে, ছিল এবং থাকবে।

তিনি সোনারগাঁ পৌরবাসীর উদ্দেশ্যে বলেন, ভবিষ্যতে জাতীয়পার্টি আরো শক্তিশালী হয়ে দেশকে পরিচালিত করবে। আপনার ঐক্যবদ্ধ থাকবেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা সভায় সভাপতিত্বে বক্তব্য রাখেন- জাতীয়পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সংসদ সদস্য লেফ: জেনারেল (অবঃ) মাসুদউদ্দিন চৌধুরী, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আসিফ শাহরিয়ার, আরিফুর রহমান খাঁন, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, এইচ এম আশরাফুজ্জামান খাঁন, সাংগঠনিক সম্পাদক এমএ সোহবান, মিজানুর রহমান মিরু, জয়নাল আবেদীন, হুমায়ুন খাঁন, কেন্দ্রীয় জাতীয়পার্টির নির্বাহী কমিটির সদস্য আব্দুল সাইদ খাঁন, আবু নাইম ইকবাল, সোনারগাঁ পৌরসভার মেয়র সাদেকুর রহমান, মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত ও সোনারগাঁও পৌর জাতীয় পার্টিও আহ্বায়ক এমএ জামান।

সভা শেষে সোনারগাঁও উপজেলা ও পৌর জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়। সোনারগাঁও উপজেলায় শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রবকে সভাপতি ও আবু নাইম ইকবালকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি করা হয় উপজেলা বিএনপির সহ-সভাপতি পদ থেকে জাতীয়পার্টিতে যোগদানকারী সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআর।

অপরদিকে সোনারগাঁও পৌর জাতীয়পার্টির আহ্বায়ক এমএ জামানকে সভাপতি ও সদস্য সচিব শফিকুল ইসলাম শফিকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।