ধর্ষণ, বলাৎকার ও কিশোর গ্যাং প্রতিরোধে বন্দরে মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশ ব্যাপী চলমান ধর্ষণ, কাওমী মাদ্রাসার শিক্ষকদের দ্বারা বলৎকার ও কিশোর গ্যাং’র উত্থানের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৪ অক্টোবর বুধবার বেলা ১১টায় বন্দর প্রেসক্লাব’র সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বন্দর উপজেলা কমিটির আহ্বায়ক মোঃ আনিসের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তা বন্দর প্রেসক্লাবের সভাপতি মোবারক হোসেন কমল খান বলেন, ধর্ষণে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড এ আইনটি পাশ করার জন্য বর্তমান সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে আমাদের একটি দাবী থাকবে, বলাৎকারের অপরাধেও মৃতুদন্ড আইন পাশ করা উচিত। বন্দরে, নারায়ণগঞ্জে, সারা বাংলাদেশে কিশোর গ্যাং এর যে উৎপাত তা বন্ধ করতে হবে।

কমল খান আরো বলেন, গত ৪ দিনে বন্দরে দুই ২টি হত্যাকান্ড ঘটেছে। একটি হয়েছে মদনগঞ্জ মদনপুর সড়কের তালতলায়। যেখানে সারা বছর ছিনতাইকারীরা ছিনতাই করে। আরেকটি হত্যাকান্ড হয়েছে সাংবাদিক ইলিয়াস। আমরা জেনেছি এলাকার অবৈধ গ্যাস ও মাদকের বিরুদ্ধে সে প্রতিবাদ করায় প্রকাশ্যে তাকে হত্যা করা হয়েছে। আমরা এ হত্যাকান্ডের নিন্দা জানাবো না, আমরা এ হত্যা কান্ডের বিচার চাই। হত্যাকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি চাই।

বন্দর প্রেসক্লাব’র সভাপতি আরো বলেন, যারা কিশোর গ্যাং প্রতিপালন করে তাদেরকে প্রশাসন চিহ্নিত করবে এবং কঠোর ব্যবস্থা নিবে। যাতে কিশোর গ্যাং বন্দর, নারায়ণগঞ্জে না থাকে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা ইসলামী ছাত্রসেনা’র সভাপতি মোঃ রাহাত হোসেন রাব্বি, ছাত্র বিষয়ক সম্পাদক হযরত মাওঃ হাসান মুরাদ আল আবেদী, নিঃস্বার্থ মানবাধিকার সোসাইটি (এনএমএস) কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক মোঃ নুর ইসলাম মোল্লা, না’গঞ্জ মহানগর ইসলামী ফ্রন্ট’র সাধারণ-সম্পাদক মোঃ সোহেল খান, সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম দেওয়ান ও বন্দর উপজেলা ইসলামী ছাত্রসেনা’র সদস্য সচিব মোঃ ফেরদৌসউল হক নাঈম প্রমূখ।

মানববন্ধনে অংশগ্রহণ করেন বন্দর প্রসক্লাব’র সদস্য মাহফুজ জাহিদ, সমাজ সেবক মোঃ কদ্দুসসহ স্থানীয় ইসলামী ছাত্রসেনা’র নেতৃবৃন্দ।