মাদক ও অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে সোচ্চার ছিলেন সাংবাদিক ইলিয়াস

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সাংবাদিক ইলিয়াসকে সড়িয়ে দিতে পারলেই এই এলাকায় মাদক ও অবৈধ গ্যাসের রমরমা বানিজ্য করতে পারবে হয়তো এটাই ভেবেছিল বন্দরের জিওধরা এলাকার চিহ্নিত মাদক সম্রাট তুষার সহোদর তুর্জয় ও গ্যাস চোর খ্যাত কথিত যুবলীগ নেতা মাসুদ গং।

এমনটাই দাবি করছেন তুষারে-তুর্জয়-মাসুদ গংদের ছুরিকাঘাতে নিহত দৈনিক বিজয় পত্রিকার সাংবাদিক ইলিয়াস এর পরিবার ও সহকর্মীরা। তাদের দাবি জিওধরা এলাকার মাদক ও গ্যাসচুরির বিরুদ্ধে সংবাদ প্রকাশই কাল হয়েছে তার। সন্ত্রাসী অত্যন্ত পরিকল্পিতভাবে ঠান্ডা মাথায় ইলিয়াসকে হত্যা করে।

প্রসঙ্গত, ১১ অক্টোবর রবিবার রাত ৮টার দিকে বন্দরের কলাগাছিয়া ইউনিয়নের জিওধারা চৌরাস্তা ছুরিকাঘাত করে হত্যা করা হয় সাংবাদিক ইলিয়াসকে। সে ওই এলাকার মজিবর মিয়ার ছেলে। স্থানীয় দৈনিক বিজয়ের নিজস্ব সংবাদদাতা হিসেবে কর্মরত ছিলেন ইলিয়াস।

সাংবাদিক হত্যার ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ওই রাতে বন্দর থানায় একটি মামলা করেন। মামলায় ৮ জনকে আসামি করা হয়। ঘটনাস্থল থেকে আটক আসামি তুষারকে পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয়রা। পরে অভিযান চালিয়ে মিনা ও মিসির আলী নামে আরও দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ। মামলায় অন্য আসামিরা হলো-হাসনাত আহমেদ তুর্জয়, মাসুদ, সাগর, পাভেল ও হযরত আলী। মামলার অন্য আসামীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে জানান বন্দর থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম। এছাড়াও আসামীদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।