সোনারগাঁও সাদিপুরে র‌্যাবের অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ছোট সাদিপুর এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-১১ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। ওই সময় তার কাছ থেকে ৯ হাজার ১’শ ২০ পিস ইয়াবা উদ্ধার করেছে। ১২ অক্টোবর সোমবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১১ অক্টোবর রবিবার সকাল সাড়ে ১১টায় র‌্যাব-১১, সিপিএসসি’র মাদক বিরোধী অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন ছোট সাদিপুর এলাকা হতে মাদক ব্যবসার সাথে জড়িত মোঃ শাহা আলী নামক এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এসময় গ্রেপ্তারকৃত আসামীর হেফাজত হতে ৯ হাজার ১’শ ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারতৃত আসামী মোঃ শাহা আলী নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন পঞ্চবটী এলাকার মোঃ আঃ রব মিয়ার ছেলে। আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ সে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় করে আসছিল। মাদক ব্যবসা তার একমাত্র পেশা। গোপন অনুসন্ধান ও তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল কর্তৃক অদ্য ১১ অক্টোবর সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন ছোট সাদিপুর এলাকায় একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে ৯ হাজার ১’শ ২০ পিস পিস ইয়াবা উদ্ধার সহ মাদক ব্যবসায়ী মোঃ শাহা আলীকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ অভিনব কৌশলে কক্সবাজার হতে ইয়াবা ট্যাবলেট পরিবহন করে নিয়ে এসে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

উল্লেখ্য যে, গ্রেপ্তারকৃত আসামী মোঃ শাহা আলী ইতঃপূর্বে মাদক বিক্রির দায়ে একাধিকবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিল। তার দুই ভাই নজরুল এবং শাহ আলম মাদক ব্যবসায় জড়িত থাকার অপরাধে বর্তমানে কারাগারে রয়েছে এবং তার তিন বোন প্রত্যেকেই মাদক ব্যবসার সাথে জড়িত বলে সে স্বীকার করে। সাত ভাইবোনের মধ্যে তার এক ভাই বিদেশে থাকে, গ্রেপ্তারকৃত আসামী মোঃ শাহা আলীসহ বাকী ছয়জনই মাদক ব্যবসার সাথে জড়িত মর্মে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।