কোর্টের সামনে অভিভাবকহীন মহানগর বিএনপির একাংশের মানববন্ধন!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির দলীয় গঠনতন্ত্রের ৪ অনুচ্ছেদ লংঘণের অভিযোগ তুলে মামলা করেছিলেন বিএনপির দুই নেতা। ওই মামলায় মহানগর বিএনপির কমিটির সকল কার্যক্রমে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন আদালত।

কিন্তু কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে কোর্টের সামনে গিয়ে মহানগর বিএনপির ব্যানারে মানববন্ধন অনুষ্ঠানের হেতু কি তা নিয়ে রহস্যের দেখা মেলেছে। একই সঙ্গে সভাপতি আবুল কালাম ও সেক্রেটারি এটিএম কামাল বিহীন এমন মানববন্ধনের বিষয়ে নানা প্রশ্নের মধ্যে রয়েছে মহানগরী এলাকা ছেড়ে ফতুল্লা থানা এলাকায় গিয়ে মহানগর বিএনপির ব্যানারে দশ মিনিটের ফটোসেশন কর্মসূচির কারন কি?

জানাগেছে, ৮ অক্টোবর বৃহস্পতিবার সিলেটে এমসি কলেজে ও নোয়াখালি বেগমগঞ্জের গৃহবধুকে ধর্ষণ এবং বিবস্ত্রকারীসহ সারা দেশে নারী নির্যাতনকারীদের শাস্তির দাবি মানববন্ধন কর্মসূচি পালন করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির একাংশের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১০টায় নারায়ণগঞ্জ কোর্টের গেটের সামনে ১০ মিনিটের এই মানবন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট রফিক আহম্মেদ, অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, ফারুক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, মনিরুল ইসলাম সজল প্রমূখ।

এখানে উল্লেখ্যযে, মহানগর বিএনপির অপর অংশের নেতৃত্ব দিচ্ছেন সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। রাজপথে তিনি সর্বত্র তার বিশাল কর্মী বাহিনী নিয়ে শোডাউন করে কর্মসূচি পালন করে আসছেন। কমিটি গঠনের পর থেকে সভাপতি আবুুল কালাম ও সেক্রেটারি এটিএম কামাল রাজপথের রাজনীতি থেকে সটকে পড়েছেন।