নারায়ণগঞ্জে শিশু হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে শিশু আকিব হোসেনকে (৫) অপহরণের পর হত্যা মামলায় রতন (২৬) নামের এক যুবকের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই ঘটনায় আসামীকে ফাঁসি সহ যাবজ্জীবন দিয়েছে।

৭ অক্টোবর বুধবার (৭ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহিন উদ্দিন এ রায় দেন। আসামীর উপস্থিতিতে এ রায় দেয়া হয়।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মো: রতন কুমিল্লার মেঘনা থানার মির্জানগর এলাকার মৃত জজ মিয়ার ছেলে। সে নারায়ণগঞ্জে বন্দর উপজেলার একরামপুর ইস্পাহানী এলাকার রাজ্জাক মিয়ার বাড়ির ভাড়াটিয়া।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৩ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একরামপুর ইস্পাহানী এলাকার ট্রলার চালক জামাল হোসেনের ছেলে আকিব হোসেন (৫) বাড়ির সামনের রাস্তায় খেলা করার পর সে আর বাড়ি না ফেরায় তাকে খোজাখুজি করতে থাকে। খোজাখুজির একপর্যায়ে ঐ দিন সন্ধার পর শিশুর বাবা জামালের মোবাইলে একটি ফোন আসে। আর ফোন করে জানায় আকিবকে অপহরণ করা হয়েছে। অপহরণ হিসাবে মুক্তিপণ হিসাবে ২০ হাজার টাকা দাবি করে। টাকা দিলে আকিবকে ফেরত দিবে। আর টাকা না দিলে আকিবকে হত্যা করবে। পরে শিশুর পরিবার জানতে পারে অপহরণকারী একই এলাকার প্রতিবেশি ভাড়াটিয়া রতন। পরে শিশুর আত্মীয়স্বজন ও এলাকাবাসীর সহযোগিতায় ফতুল্লার পশ্চিম মাসদাইর এলাকা হতে রতনকে আটক করে।

পরে তাকে নিয়ে র্যাব-১১ এর অফিসে নিয়ে যায়। র্যাবের কাছে রতন স্বীকার করে আকিব ফতুল্লার মুসলিমনগর আদশর্শপাড়ার জাহাঙ্গীরের কাছে রয়েছে। তখন র্যাব জাহাঙ্গীরকেও গ্রেপ্তার করে। পরে তাদেরকে ফতুল্লা থানা পুলিশের কাছে সোপর্দ করে। আর ফতুল্লা থানা পুলিশের কাছ থেকে আসামীদের বন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। এ ঘটনায় শিশুর বাবা জামাল হোসেন বাদী হয়ে বন্দর থানায় মামলা দায়ের করে। অপহরণের ৪দিন পর মুক্তিপনের টাকা না পেয়ে আকিবকে শ্বাসরোধে হত্যার পর ব্লেড দিয়ে গলায় আঘাত করে হত্যা নিশ্চিত করে। পরে রতনের স্বীকারমতে বন্দর জাকির শাহের মাজারের পিছনে একটি ডোবায় লাশ গুম করে রাখে বলে জানালে পুলিশ সেখান থেকে লাশ উদ্ধার করে। পরে পুলিশকে অপহরণের পর হত্যা মামলায় রতনকে আদালতে প্রেরণ করে। রতন হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। তবে মামলায় জাহাঙ্গীরের নাম বাদ দিয়ে রতনকে অভিযুক্ত করে মামলার তদন্তকারী অফিসার আদালতে চার্জশীট দাখিল করে।

নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের আদালতের পিপি রকিব উদ্দিন নিশ্চিত করে বলেন, আদালত রায়ে রতনকে অপহনের একটি ধারায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে একই সঙ্গে মুক্তিপন দাবির আরেকটি ধারায় মৃত্যুদন্ড দিয়েছে। এছাড়া আদালত রায়ে আকিবকে হত্যা করার অভিযোগে আরেকটি ধারায় রতনকে আরেকবার মৃত্যুদন্ড দিয়েছে এবং এক লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ আদায় করে বাদীকে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। আর এ রায়ে ৯ জনের স্বাক্ষর গ্রহন করা হয়।

রায়ের পর আদালপাড়ায় উপস্থিত শিশু আকিবের বাবা জামাল হোসেন ও মা রুমা বেগম সন্তান হত্যার রায়ে সন্তোষ প্রকাশ করেন।

জামাল হোসেন বলেন, আকিবের রায়ে তার পরিবার সন্তোষ্ট। এ রায় যেন দ্রুত কার্যকর হয়। আসামীর দ্রুত ফাঁসি দিয়ে দেশবাসীকে জানিয়ে দেক অপরাধ করে কেউ পাড় পায় না। আর আমার মত কারো বুক যেন খালি না হয় অপরাধীদের শাস্তির দাবি জানান।