সোনারগাঁয়ে মাহবুব হত্যা মামলায় এসহাক বাহিনীর ৪ আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের সনমান্দি ইউনিয়নের টেমদী গ্রামের মাহবুব মিয়া হত্যা মামলায় পরোয়ানাভুক্ত ৪ আসামীকে গ্রেপ্তার করেছে সোনারগাঁও থানা পুলিশ। ৫ অক্টোবর সোমবার রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

আসামীরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে নিম্ম আদালতে হাজির না হওয়ায় তাদের জামিন বাতিল হয়ে যায়। পরে তাদের বিরুদ্ধে আদালত ওয়ারেন্ট জারি করেন। গ্রেপ্তারকৃতরা হলেন- টেমদী গ্রামের ইয়ানুস মিয়ার ছেলে রুবেল, নুরুল ইসলাম মিয়ার ছেলে আল আমিন, কবির হোসেন ও আলমগীর মিয়ার ছেলে রবিন। গ্রেপ্তারকৃতদের ৬ অক্টোবর মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে।

জানা যায়, ওই গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মাহবুব মিয়াকে গত ২০১৮ সালের ৩১ ডিসেম্বর পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে একই এলাকার এসহাক মিয়া ও তার সহযোগীরা। পরে হত্যা মামলার আসামিরা বাদী পক্ষের আত্মীয় মামুন মিয়া, ডা. হালিম মিয়া ও সফিউল্লার ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

পরে সন্ত্রাসীরা হাদু মিয়া, আলম মিয়া, মামুন হোসেন, মনির হোসেন, আল-আমিনকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করেন। পৃথক ঘটনায় থানায় চারটি মামলা দায়ের করার পর আসামিদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়। এরপর আসামি ইসহাক মিয়া, হারুন মিয়া, জাকির হোসেন, কবির হোসেন, আল আমিন, আলমগীর হোসেন, রবিন হোসেন, আবু হানিফ, মোমেন মিয়া, মাছুম মিয়া, গিয়াস উদ্দিন, আমিন উদ্দিনসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত হয়। তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারির পরও আসামীরা এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করে।

মামলার বাদী তাহসীন মিয়া বলেন, এসহাক মিয়ার ও তার সহযোগীদের বিরুদ্ধে হত্যা, অগ্নিসংযোগ, বাড়ি-ঘর ভাংচুর, লুটপাট ও মারামারিসহ ৫টি মামলায় ওয়ারেন্ট রয়েছে। তিনি জানান উচ্চ আদালত থেকে জামিনে আসলেও পরবর্তীকালে নিম্ন আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে আদালত।

সোনারগাঁও থানার ওসি রফিকুল ইসলাম বলেন, মাহবুব মিয়া হত্যাকান্ডের ঘটনায় ৪ ওয়ারেন্টভূক্তকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।