সোনারগাঁয়ে ২৫টি গ্রামের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে ২৫টি গ্রামের প্রায় ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমান আদালত। ৬ অক্টোবর মঙ্গলবার দুপুর ২টার দিকে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় তিতাসের উর্ধ্বতন কর্মকর্তা ও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

তিতাস ডিস্টিভিউশন কোং সোনারগাঁ জোনাল অফিসের প্রকৌশলী রিফাত আবদুল্লাহ জানান, উপজেলার জামপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের নিরীহ মানুষের কাছ থেকে কিছু প্রভাবশালী ব্যক্তি মোটা অংকের অর্থ আদায় করে অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে। সেখানে নিম্ম মানের পাইপ ব্যবহার করা হয়েছে। এতে যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।

এছাড়া অবৈধ গ্যাস সংযোগের কারণে সরকারের কোটি কোটি টাকা লোকসান হচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে জামপুর ইউনিয়নের মরিষটেক, কলতাপাড়া, বস্তল, মিরেরটেক, তিলাব, বাছাব, মুছারচর, সেকেরহাট, মহজমপুর, বসিরগাও, শিরাব, কোবাগা, উটমা, আমবাগ, কায়েনা, চরপাড়া, পেছাইন, তালতলাসহ প্রায় ২৫ টি গ্রামের ৩ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়েছে।

তিনি আরো জানান, একটি অবৈধ গ্যাস সংযোগ নিয়ে চুনাপাথর ফ্যাক্টরী চালানোর কারণে ফ্যাক্টরীটি গুড়িয়ে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, প্রকৌশলী আবদুল্লাহ, নিলাম্বর, ফায়জুল্লা, খৈয়াম ব্যাপারী, জহিরুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক সারোয়ার হোসেন ও প্রদীপ বিশ্বাস প্রমূখ।