বঙ্গবন্ধু আওয়ামী আইন ছাত্র পরিষদের সভাপতি শাহপরান ও সেক্রেটারি রনি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইন ছাত্র পরিষদের নবগঠিত কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন গাজী মোহাম্মদ শাহপরান ও সাধারণ সম্পাদক পদে মোঃ সাফায়েত রনি।

৩০ সেপ্টেম্বর বুধবার সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ লিটন মিয়া ও সাধারণ সম্পাদক সুমনা আক্তার লিলি নবগঠিত দুই সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন। কমিটিতে আগামী ১বছরের জন্য এই কমিটি অনুমোদন দেয়া হয়। কমিটি ঘোষণার পর নারায়ণগঞ্জের আইনের শিক্ষার্থীরা তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নবনির্বাচিত সভাপতি গাজী মোহাম্মদ শাহপরান নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বাড়ৈপাড়া এলাকার বাসিন্দা। তিনি সরকারী সফর আলী কলেজ থেকে বি.বি.এ ও সরকারী তোলারাম কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে মাস্টার্স সম্পন্ন করেন।

পরবর্তীতে তিনি ঢাকা বঙ্গবন্ধু ‘ল’ কলেজ, এলএলবি পাশ করেন। বর্তমানে তিনি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে শিক্ষানবিশ আইনজীবী

খোঁজ নিয়ে জানাগেছে, গাজী মোহাম্মদ শাহপরাণ নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবুর স্নেহধন্য। শাহপরাণ শৈশবকাল থেকে ছাত্রলীগের রাজনীতি করে ওয়ার্ড ছাত্রলীগ, ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন।

পরবর্তীতে ঢাকার বঙ্গবন্ধু ‘ল’ কলেজ আওয়ামী আইন ছাত্র পরিষদের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ঢাকা জেলা আইন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপার্থী হয়ে দীর্ঘ ৫ বছর বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীসহ বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি সফল করার লক্ষ্যে কাজ করেছিলেন। তিনি এমপি নজরুল ইসলাম বাবুর অত্যন্ত প্রিয় আস্থাভাজন ও আশির্বাদপুষ্ঠ কর্মী।

এদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ সাফায়েত রনি দীর্ঘদিন যাবত ছাত্রলীগের রাজনীতিতে জড়িত হয়ে বিভিন্ন কর্মসুচি সফল করেছেন। তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের পদে আছেন। তিনি ‘ল’ গ্রাজুয়েট হয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে শিক্ষানবিশ আইনজীবী। নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমান এবং নারায়ণগঞ্জের ছাত্র ও যুব সমাজের আইডল একেএম অয়ন ওসমানের একজন বিশ্বস্থ কর্মী এই সাফায়েত রনি।

এদিকে কমিটি গঠনের পর এমপি নজরুল ইসলাম বাবুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন গাজী শাহপরান ও মোঃ সাফায়েত রনি।