অ্যাডভোকেট আব্দুল মান্নানকে আলোকিত আইনজীবী সংঘের সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯- ২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে টানা দ্বিতীয় বারের মত কার্যকরী সদস্য পদে নির্বাচিত হওয়ায় অ্যাডভোকেট আব্দুল মান্নানকে সংবর্ধনা দিয়েছে আইনজীবীদের সংগঠন আলোকিত আইনজীবী সংঘ।

‘আলোকিত আইনজীবী সংঘ’ এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান দ্বিতীয় বারের মত বিপুল ভোটে সমিতির নির্বাচনে সদস্য নির্বাচিত হওয়ায় উক্ত সংগঠনের পক্ষ থেকে ৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নারায়ণগঞ্জের একটি রেস্তোরায় এই সংবর্ধনার আয়োজন করা হয়। উক্ত সংগঠনের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরন করে নেন সংগঠনের সকল সদস্য।
অ্যাডভোকেট মজিবুর রহমানের সভাপতিত্বে ও অ্যাডভোকেট কাজী মামুনের সঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট গোলাম সারোয়ার, অ্যাডভোকেট আনোয়ার হোসেন, অ্যাডভোকেট হাসান তারেক, অ্যাডভোকেট ইমন, অ্যাডভোকেট আতিক, অ্যাডভোকেট ইতি, অ্যাডভোকেট শাহানাজ, অ্যাডভোকেট নাসরিন আক্তার, অ্যাডভোকেট এখতিয়ার হাবিব, অ্যাডভোকেট মাসফিক, অ্যাডভোকেট ঝুমা, অ্যাডভোকেট মাহামুদা আক্তার, অ্যাডভোকেট রাসেল, অ্যাডভোকেট নাসির, অ্যাডভোকেট কামরুল, অ্যাডভোকেট মোজ্জামেল ও অ্যাডভোকেট নাদিরা সহ অন্যান্য আইনজীবীগণ। এ অনুষ্ঠানে সকল আইনজীবীদের প্রতি অ্যাডভোকেট আব্দুল মান্নান সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।
এদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনে আবারো সভাপতি ও সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া।  গত ২৪ জানুয়ারি বৃহস্পতিবার রাত ২টায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির গঠিত নির্বাচন কমিশন এ ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৯২৬ জন আইনজীবী। এতে ৯১০ জন আইনজীবী তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে সভাপতি পদে আওয়ামীলীগ প্যানেলের প্রার্থী ও বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল পেয়েছেন ৬৯৪ ভোট। তার প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থী সভাপতি পদে অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির পেয়েছেন মাত্র ১৯৭ ভোট। হাসান ফেরদৌস জুয়েল এবার সমিতির রেকর্ড সংখ্যক ব্যবধানে জয়ী হয়েছেন।
এদিকে একইভাবে রেকর্ড সংখ্যক ভোটের ব্যবধানে সেক্রেটারি পদে আওয়ামীলীগ প্যানেল থেকে সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ৬২৪ ভোট পেয়ে দ্বিতীয় বারের মত সেক্রেটারি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির পেয়েছেন মাত্র ২৬১ ভোট।
সিনিয়র সহ-সভাপতি পদে আওয়ামীলীগ প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট আলী আহাম্মেদ ভূইয়া ৫৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী ও বর্তমানে সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম খান রেজা পেয়েছেন ৩৩০ ভোট। সহ-সভাপতি পদে আওয়ামীলীগ প্যানেলের অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা ৪৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট গিয়াসউদ্দীন মিয়া পেয়েছেন ৩৮৬ ভোট।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুর রহমান আওয়ামীলীগ প্যানেল থেকে দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৬০ ভোট। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট শাহিদুর ইসলাম টিটু পেয়েছেন মাত্র ২৩০ ভোট।
কোষাধ্যক্ষ পদে বিএনপি প্যানেল থেকে এবার পরাজিত হয়েছেন সমিতির বর্তমান সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম মাসুম। তিনি মোট ভোট পেয়েছেন ৪৩৬ ভোট। তার প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ প্যানেল থেকে এ পদে ৪৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা।
অবশেষে জয়ের দেখা পেলেন আওয়ামীলীগ প্যানেল থেকে আপ্যায়ণ সম্পাদক পদের প্রার্থী অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল। তিনি এ পদে নির্বাচন করে ভোট পেয়েছেন ৫১৩ ভোট। তার প্রতিদ্বন্ধি প্রার্থী বিএনপি প্যানেলের প্রার্থী কাউসার আলম টুটুল চৌধুরী পেয়েছেন মাত্র ৩৬১ ভোট।
আওয়ামীলীগ প্যানেল থেকে লাইব্রেরী সম্পাদক পদে ৫১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট সুবাস বিশ্বাস। এ পদে বিএনপি প্যানেল থেকে নির্বাচন করে পরাজিত হয়েছেন সমিতির বর্তমান সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট শারমীন আক্তার। তিনি ভোট পেয়েছেন ৩৬৩টি।
ক্রীড়া সম্পাদক পদে বিএনপি প্যানেল থেকে পরাজিত হয়েছেন বিএনপি প্যানেল থেকে অ্যাডভোকেট আনজুম আহমেদ রিফাত। এ পদে আওয়ামীলীগ প্যানেল থেকে নির্বাচন করে নির্বাচিত হয়েছেন অ্যাডভেকেট মাসুদ রানা। তিনি মোট ভোট পেয়েছেন ৪৫২টি। পরাজিত আনজুম আহমেদ রিফাত পেয়েছেন ৪২৪ ভোট।
সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামীলীগ প্যানেল থেকে জয়ী হয়েছেন অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন। তিনি পেয়ছেন ৪৪২টি ভোট। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেল থেকে অ্যাডভোকেট রাসেল প্রধান ৪১৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
সমাজ সেবা সম্পাদক পদে আওয়ামীলীগ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রাশেদ ভুঁইয়া। তিনি মোট ভোট পেয়েছেন ৫৫৪টি। তার প্রতিদ্বন্ধি বিএনপি প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট আসমা হেলেন বিথি পেয়েছেন ৩১০টি ভোট।
আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে ৫২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্যানেলের প্রার্থী অ্যাডভোকেট স্বপন ভুইয়া। তার প্রতিদ্বন্ধি প্রার্থী অ্যাডভোকেট রোকন উদ্দীন বিএনপি প্যানেল থেকে পেয়েছেন ৩৩৯টি ভোট।
এছাড়াও কার্যকরী সদস্য পদে আওয়ামীলীগ প্যানেল থেকে ৬২৫ ভোট পেয়ে প্রথম হয়েছেন অ্যাডভোকেট হাসিব উল হাসান রনি, ৫৩৯ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন অ্যাডভোকেট আব্দুল মান্নান, ৫৩২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন অ্যাডভোকেট মশিউর রহমান, একই প্যানেল থেকে ৫২৪ ভোট পেয়ে ৪র্থ হয়েছেন অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং বিএনপি প্যানেল থেকে একমাত্র জয়ী হয়েছেন সদস্য পদে যিনি ৪৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি হলেন অ্যাডভোকেট আহসান হাবিব ভূঞা গোলাপ।