মসজিদে বিস্ফোরণে নিহতদের তিন পরিবারকে অর্থ সহায়তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন তল্লা বাইতুস সালাত জামে মসজিদে গত শুক্রবার ৪ সেপ্টেম্বর এশার নামাজের সময় ভয়াবহ বিস্ফোরণ এবং অগ্নিকান্ডের ঘটনায় হতাহত ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে নারায়ণগঞ্জ জাগ্রত সংসদ নামের একটি সামাজিক সংগঠন।

১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে তল্লা মসজিদে হতাহত ৩টি পরিবারের মাঝে নারায়ণগঞ্জ জাগ্রত সংসদের পক্ষ হতে সংগঠনটির সভাপতি রাগীব হাসান ভূঁইয়া আর্থিক সহায়তার চেক প্রদান করেন।

এর মধ্যে দূর্ঘটনায় নিহত ফটো সাংবাদিক নাদিম আহাম্মেদের পরিবারকে ১০ হাজার টাকার চেক তার স্ত্রী লিমা আহাম্মেদের কাছে হস্তান্তর করা হয়।

অগ্নিকান্ডে নিহত দুইজন সহদোর শিশুর মা রেহানা বেগমকে ৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয় এবং বিস্ফোরণের সময় মসজিদের সামনের রাস্তায় পথচারি সালমা বেগম তার শরীরের প্রায় অর্ধেক অগ্নিকান্ডে পুড়ে যায়।

সালমা বেগমের পরিবারকে রাগীব হাসান ভূঁইয়া তার সংগঠনের পক্ষ হতে ৫ হাজার টাকার অর্থ সহায়তার চেক প্রদান করেন।

রাগীব হাসান ভুঁইয়া বলেন, আমি আমার সংগঠনের পক্ষ হতে তল্লা মসজিদের এই ভয়াবহ দূর্ঘনায় হতাহত পরিবারের প্রতি সমবেদনা ও দুঃখ প্রকাশ করছি। দূর্ঘটনার সংবাদে আমি এবং আমার সংগঠনের নেতাকর্মীরা তাৎক্ষণিত ঘটনাস্থলে ছুটে যাই। এই ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সাথে সাক্ষাৎ করে তাকে জানানো হয়, নারায়ণগঞ্জ জাগ্রত সংসদের সদস্যরা দেশের বৃহত স্বার্থ্যে সর্বদা কাজ করে যাচ্ছে। যদি আহতদের ব্লাড প্রয়োজন হয় আমরা প্রস্তুত রয়েছি সহায়তা করতে। তাছাড়া আমাদের সংগঠনের পক্ষ হতে ভলান্টিয়ার প্রস্তুত রয়েছে। আমি এই মর্মান্তিক দুঃখজনক ঘটনার সুষ্ঠ তদন্তের দাবী জানাই। তাছাড়া সরকারের প্রতি আহবান করি নারায়ণগঞ্জের আবাসিক সকল এলাকায় তিতাস গ্যাস পাইপ লাইনগুলো সংস্কার ও বদলি করে দেয়ার জন্য। ভবিষ্যতে যাতে এমন দূর্ঘটনার আর পূর্ণারাভিত্তি না ঘটে।

এ সময় আরো উপনিস্থত ছিলেন- নারায়ণগঞ্জ জাগ্রত সংসদের সাধারণ সম্পাদক শাহরিয়ার সাঈদ অন্তর, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোস্তফা অন্তর, অর্থ সম্পাদক মিশুক সাহা, সাবেক সহ-সভাপতি গোপাল কৃষ্ণ সাহা সাগর প্রমুখ।