তল্লা মসজিদে বিস্ফোরণ: গণশুনানিতে ১৭ জনের বর্ণনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির গণশুনানিতে ১৭জন প্রত্যক্ষদর্শী অংশগ্রহণ করেছেন। তারা সেই রাতের ঘটনার বর্ণনাসহ বিভিন্ন বিষয়ে তথ্য দিয়েছেন।

৭ সেপ্টেম্বর সোমবার বিকেলে মিডিয়াতে গণশুনানির বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি।

তিনি বলেন, ‘সোয়া তিন ঘণ্টায় ১৭ জন গণশুনানিতে অংশগ্রহণ করেন। যারা আসবেন প্রত্যেকেরই কথা আমরা শুনব। সেই রাতের ঘটনার বর্ণনাসহ বিভিন্ন বিষয়ে তারা জানিয়েছেন। তদন্তের স্বার্থে এগুলো প্রকাশ করা যাচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘তদন্তের অগ্রগতি আছে। তবে এখনও আমরা কিছুই বলতে পারছি না। বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞরা কাজ করছেন তারা রিপোর্ট দেওয়ার পর বিস্তারিত বলা যাবে। এছাড়া এলাকাবাসী, মসজিদ কমিটির সঙ্গেও কথা বলেছি। তারপরও স্বেচ্ছায় যারা কিছু জানাতে চায় তাদের জন্য গণশুনানির ব্যবস্থা করা হয়। এই ঘটনায় অনেকেই মারা গেছেন। যারা বেঁচে আছেন তারা গুরুতর অবস্থায় আইসিইউতে। দু-একজন সুস্থ হলে আমরা তাদের সঙ্গেও কথা বলব। তারপর আমরা প্রতিবেদন জমা দেবো।’

উল্লেখ্য, গত শুক্রবার রাত পৌনে ৯টায় বাইতুস সালাত জামে মসজিদে জমে থাকা গ্যাস বিস্ফোরণে ৩৯ জন দগ্ধ হন। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেল পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় শনিবার সকালে জেলা প্রশাসকের নির্দেশে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা বিবিকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী বৃহস্পতিবার কমিটির প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে।

সূত্র: ডেইলি স্টার