কায়সার ও বিরুর ভুমিকায় সোনারগাঁও উপজেলা যুবলীগে বিভক্তি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর চৌধুরী বিরু সাংগঠনিকভাবে নিজেকে শক্তিশালী করতে উপজেলা যুবলীগের একাংশের নেতাকর্মী নিয়ে সোনারগাঁ উপজেলা পৌর ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেছেন।

এখানে উল্লেখ্যযে, দীর্ঘদিন যাবত উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সাধারণ সম্পাদক আলী হায়দারের মধ্যে বিরোধ দেখা যাচ্ছে। নান্নু সাবেক এমপি কায়সার হাসনাতের সঙ্গে রাজনীতি করছেন অন্যদিকে বিরুর সঙ্গে রাজনীতি করছেন আলী হায়দার। এর আগে সোনারগাঁয়ে বঙ্গবন্ধুর খুনিকে করব দেয়া নিয়ে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নিয়ে মন্তব্য করেছিলেন আলী হায়দার। এ বিষয়ে নান্নু সরাসরি আলী হায়দারের বিরুদ্ধে অবস্থান নেন।

৪ সেপ্টেম্বর শুক্রবার সকাল থেকে দিনব্যাপী তার নেতাকর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে বেড়ান এবং তাদের সাথে মত বিনিময় করে আগামী তার রাজনীতিকে কিভাবে আরো বেগবান করা যায় তা নিয়ে আলোচনা করেন।

এছাড়া সেখান থেকে তিনি সোনারগাঁ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে উপস্থিত মুক্তিযোদ্ধাদের সাথে কুশল বিনিময় ও তাদের খোঁজ নেন। বিকেলে জামপুর ইউনিয়নের মহজমপুর বাজারে নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় শেষে সন্ধ্যায় নোয়াগাঁও ইউনিয়নের ধন্দিবাজার সংলগ্ন অত্র ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক ভূঁইয়ার বাসায় উপস্থিত নেতাকর্মী ও স্থানীয়দের সাথে মতবিনিময় করেন।

এসময় সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য শামসুদ্দিন খাঁন আবু, জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির ভূঁইয়া, সোনারগাঁও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, সহ-সভাপতি রাশেদ উদ্দিন আহম্মেদ মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক লিপন চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাসুদ রানা মানিক, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ, জামপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাসুদ শিকদার, মাইনুদ্দিন, কাজী জসিম উদ্দিন, জামপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সামছুল আলম, কাঁচপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহাবুব পারভেজ, বারদী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শরীফ সরকার, সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর সরকার, নোয়াগাঁও ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু হানিফ ভূঁইয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক ভূঁইয়া, জামপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকির হোসেন জাকু, সাধারণ সম্পাদক মোমেন মিয়া, সহ-সভাপতি আমির হোসেন, জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আঃ আলিম, সাধারণ সম্পাদক রানা, সহ-সভাপতি মোবারক, প্রেম মোস্তফা এলাহী, জসিম, সাংগঠনিক সম্পাদক আওলাদ রাজু সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।