সোনারগাঁও থেকে অপহরণ করে মুক্তিপণ দাবি, চক্রের ৩জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মুক্তিপণের দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে অপহরণের ১ মাস পর ৬ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানে ঢাকার ও মাদারীপুর থেকে নারী সহ ৩ অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশণ (পিবিআই) নারায়ণগঞ্জ।

এ সময় অপহৃত আজিজকে অক্ষত অবস্থায় উদ্ধার ও অপহরণকারীদের কাছ থেকে মোবাইল ফোন জব্দ করা হয়।

৫সেপ্টেম্বর শনিবার বেলা ১২টায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মনিরুল ইসলাম জানান এই তথ্য জানান।

অপহৃত আজিজের ভাই মাছুম পিবিআইকে মৌখিকভাবে অভিযোগ জানালে অভিযানে নেমে পুলিশ সুপার মনিরুল ইসলামের তদারকিতে ও প্রযুক্তির সহায়তায় মাত্র ৬ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানে ঢাকার উত্তর বাড্ডাস্থ ১৯৮, মিস্ত্রিতলায় তার ভাড়া বাসা থেকে অপহৃত আজিজকে উদ্ধার ও অপহরণকারীদের সদস্য রবিনকে আটক করা হয়।

রবিনের দেয়া তথ্য অনুযায়ী ও প্রযুক্তির সহায়তায় তার আরেক সহযোগী সুমনকে বাড্ডার আদর্শ নগর থেকে গ্রেপ্তার করে। এরপর তাদের দেয়া তথ্যমতে এই ঘটনার মূল হোতা লিপি আক্তারকে মাদারীপুর জেলার শিবচরের মির্জাচর এলাকা থেকে গ্রেপ্তার করে।

পুলিশ সুপার মনিরুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা আজিজের কাছ থেকে নেয়া ৮৪ হাজার টাকা ও বিকাশে ১৫ হাজার টাকার কথা স্বীকার করে। লিপি আক্তার অপহৃত আজিজের চাচাতো ভাই তাজুল ইসলামের দ্বিতীয় স্ত্রী। সে সূত্রেই লিপি আক্তারের সাথে আজিজের পরিচয়। লিপির বিরুদ্ধে এর আগে রাজধানীর বাড্ডা থানার মাদক মামলায় এক বছর কারাগারে ছিল।

সেই মামলা সুত্রে জানা যায়, লিপির স্বামীও একই মামলায় বর্তমানে কারাগারে রয়েছে। অপহরণকারী রবিনের স্ত্রী রিয়া বেগম একটি হত্যা মামলায় দীর্ঘদিন কারাবাসে ছিল। সেখান থেকে এই অপহরণের ছক আঁকা হয়। এই তিন আসামী একটি সক্রিয় অপহরণ চক্রের সদস্য। তাদের বিষয়ে এখনও অনুসন্ধান চলমান রয়েছে। আসামীদের সোনারগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।