মসজিদে বিস্ফোরণ: তিতাস গ্যাস, ডিপিডিসি ও কমিটিকে দায়ী করে মামলা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। অবহেলার কারণে এ ভয়াবহ বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটেছে বলে মামলায় দাবি করা হয়।

৫ সেপ্টেম্বর শনিবার রাতে ফতুল্লা মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। থানা পুলিশের এসআই হুমায়ুন কবির বাদী হয়ে মামলাটি করেন। তবে মামলায় কাউকে সরাসরি আসামি করা হয়।

মামলায় অজ্ঞাত ব্যক্তিরা দায়ী বলে উল্লেখ করা হলেও অবহেলার জন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ, ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী থাকতে পারে বলে উল্লেখ করা হয়েছে।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে অবহেলার কারণে। এ কারণে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। মামলায় নাম উল্লেখ করে কাউকে আসামি করা হয়নি। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান গঠিত তদন্ত রিপোর্টে যারা দোষী হবেন তারাই এ মামলার আসামি হবে। তাদের এ মামলায় আইনের আওতায় আনা হবে।

এখানে উল্লেখ্যযে, ৪ সেপ্টেম্বর শুক্রবার রাতে এশার নামাজের সময় এ বিস্ফোরণ ঘটে। ফরজ নামাজের মোনাজাত শেষে অনেকে সুন্নত ও অন্য নামাজ পড়ছিলেন। এ সময় মসজিদে প্রায় ৪০ জন মুসল্লি ছিলেন। বিস্ফোরণে তাদের প্রায় সবাই দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে এ পর্যন্ত প্রায় ২৪ জন মারা গেছেন।

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এর আগে জানিয়েছিলেন, দগ্ধদের মধ্যে বেশির ভাগেরই মেজর বার্ন। অনেকের বার্ন কম থাকলেও শ্বাসনালি পুড়ে গেছে। তাই কেউ আশঙ্কামুক্ত নয়। দগ্ধদের অনেককে আইসিইউতে পাঠানো হয়েে।