করোনায় স্বাস্থ্যবিধি মেনে আমলাপাড়ায় অনুষ্ঠিত হবে দূর্গাপূজা: প্রবীর সাহা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সারা বিশ্বে চলমান মহামারি করোনার কারনে এ বছর সরকারী নির্দেশনা মোতাবেক পালিত হবে হিন্দু ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সার্বজনীন দূর্গাপূজা। তাই বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুসারে যথাযত স্বাস্থ্য বিধি মেনে এ বছর দূর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের ঐহিত্যবাহী আমলাপাড়া সার্বজনীন দূর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর সাহা।

৫ সেপ্টেম্বর শনিবার বেলা ১২টার সময় নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়া ৫নং কে.সি নাগ রোডস্থ শ্রী শ্রী লক্ষী জর্নাদন বালা জিউর আখড়া মন্দির প্রাঙ্গনে ঐহিত্যবাহী আমলাপাড়া সার্বজনীন দূর্গাপূজা উদযাপন কমিটির এক জরুরী সভায় তিনি এসব কথা বলেন।

প্রবীর সাহা আরো বলেন, “করোনা মুক্ত বিশ্ব চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমাদের ধর্মীয় সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজায় এ বছর কিছু সরকারি বিধি নিষেদ মেনে পূজা উদযাপন করার প্রস্তুতি আমরা গ্রহণ করেছি। যার মধ্যে অন্যতম মহামারী করোনার বিস্তার রোধে থাকছে সুরক্ষা ট্রানেল, মাক্স পরে প্রবেশ, হাত ধোয়ার ব্যবস্থা, স্লিপের মাধ্যমে প্রসাদ বিতরণ প্রভৃতি। তাছাড়া এবার পূজায় সাউন্ড সিস্টেম সীমিত আকারের থাকবে এবং অঞ্জলিতে ও দশমিতে ডি.জেপার্টি ও সাউন্ড সিস্টেম থাকছে না। তার পরিবর্তে শুধু ঢাক বাঁজিয়ে পূজা উদযাপন করার পরিকল্পনা আমরা হাতে নিয়েছি।

পরিশেষে সমগ্র দেশবাসি ও বিশেষ করে নারায়ণগঞ্জ বাসির কাছে অনুরোধ আপনারা করোনা কারনে এবছর বাড়ীতে দূর্গাউৎসব পালন করুন। আর প্রয়োজনে বাড়ির বাইরে গেলে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলুন।

সভায় উপস্থিত ছিলেন, আমলাপাড়া সার্বজনীন দূর্গাপূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল কুমার সাহা, যুগ্ম সম্পাদক সুজিত সাহা, বিপ্লব সাহা প্রমুখ।