গণতন্ত্র হরণ করে একদলীয় শাসন কায়েম করেছে আওয়ামীলীগ সরকার: মান্নান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নান বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বলেছেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দলটি আজ ৪৩ বছরে পা রাখলো। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭৮ সালে বাংলাদেশের মানুষের গণতন্ত্র, বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেন। কিন্তু আজ দেশে সেই গণতন্ত্র ও বাকস্বাধীনতা হরণ করে একদলীয় শাসন কায়েম করছে বর্তমান আওয়ামীলীগ সরকার।

তিনি আরও বলেন, মানুষের আর এখন দিনে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে হয়না, রাতেই ভোট হয়ে যায়। দেশের মানুষ আজ হতাশ। তাই আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে বিএনপি সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ থেকে আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর বাংলাদের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য কাজ করতে হবে। তারেক রহমান দেশে ফিরলে গণতন্ত্র ও বাকস্বাধীনতা ফিরে পারে দেশের জনগণ।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে থানা ও পৌর বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও থানা বিএনপির সেক্রেটারি আজহারুল ইসলাম মান্নান। ওই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

১ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে উপজেলার মেঘনা শিল্পাঞ্চল এলাকায় থানা ও পৌর বিএনপি এর অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মিলাদ মাহফিল আয়োজন করা হয়।

পৌর বিএনপির সভাপতি শাহজাহান মেম্বারের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান স্বপন, বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজগর, শম্ভুপুরা ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি ইজ্জত আলী, বৈদ্যেরবাজার ইউনিয়ন বিএনপির সভাপতি তাজুল সরকার, বারদী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, শম্ভুপুরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, বৈদ্যেরবাজার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ মেম্বার, সাদিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সেলিম সরকার, সোনারগাঁ থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ ভূঁইয়া, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ নাসির, জেলা শ্রমিক দলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন, সোনারগাঁ থানা যুবদলের যুগ্ম আহবায়ক আশরাফ প্রধান, কামাল হোসেন, আব্দুল আলী, আমির হোসেন, সোনারগাঁ পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মাসুম মোল্লা, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি বরকত উল্লাহ্, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি সামাদ মেম্বার, বৈদ্যেরবাজার ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, নোয়াগাঁও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু বক্কর, জামপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার ফারুক, সোনারগাঁ পৌর যুবদলের যুগ্ম আহবায়ক জাহের আলী, যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মন্টু, আবু সাঈদ, হান্নান, পৌর শ্রমিকদলের সভাপতি আবুল হোসেন, সোনারগাঁ থানা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ ইয়ানুছ, হাফেজ অলিউর রহমান, জুবায়ের, সেলিম মিয়া, সুমন মিয়া, আমিনুল ইসলাম, আতাবুর, নোবেলে মীর, আলামিন প্রমূখ।

অনুষ্ঠানে সোনারগাঁও থানা ও পৌর বিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ব্যাপক অংশগ্রহণ করেন।

আলোচনা ও দোয়া মাহফিলে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা এবং চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।