আগামী ১৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের নির্বাচনী ভোট গ্রহণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সাংবাদিকদের ‘প্রিয় সংগঠন’ গড়ার প্রত্যয়ে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব এর ১ম আনুষ্ঠানিক নির্বাচন-২০২০ এর তফসিল ঘোষণা করা হয়েছে। ৩০ আগস্ট রবিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ মহানগরীর চাষাড়াস্থ একটি গণমাধ্যম প্রতিষ্ঠানের কার্যালয়ে এ আয়োজন করা হয়।

এসময় সাংবাদিক সংগঠনটির একটি অবাধ ও সুষ্ঠু নিবার্চনের লক্ষে আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এজাজ কোরেশী।

আগামী ১৯ সেপ্টেম্বর শনিবার নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উল্লেখিত স্থানটিতে কেন্দ্র হিসেবে ব্যবহার করে সংগঠনের সদস্যগণ নিজ ভোটাধিবার প্রয়োগ করবেন।

এছাড়াও নির্বাচন কমিশনের অন্যান্য কর্মকর্তাগণের মধ্যে ওই সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সৈয়দ লুৎফর রহমান, এন.এ.এন টিভির সিইও গিয়াস উদ্দিন মন্টু, চ্যানেল নিউজ ২৪ ও দৈনিক কালের কন্ঠের জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল, কলামিস্ট ও বাংলাদেশ ওয়ার্কাস পার্টি জেলার সাধারণ সম্পাদক আবু হাসান টিপু , হাজী আবদুল মালেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গনী, বাংলাদেশ প্রতিদিন এর জেলা প্রতিনিধি রোমান চৌধুরী সুমন, সংগঠক ও সমাজ সেবক মো. বদরুল হক।

তফসিল ঘোষনাকালে প্রধান নির্বাচন কমিশনার এজাজ কোরেশী বলেন, সাংবাদিকদের স্বার্থে এই সংগঠনটি কাজ করে যাচ্ছে। আগামীতেও এই ধারাবাহিকতা আরো বেগবান করতেই এই আনুষ্ঠানিক নির্বাচন। আমি সেই প্রত্যশাই করছি। আজ আনুষ্ঠানিক নির্বাচনের তফসিল ঘোষনায় এমন আনন্দঘণ পরিবেশ দেখে সত্যিই আমি মুগ্ধ। পাশাপাশি আমি সহ সকল নির্বাচন কমিশনের কর্মকর্তাগণ, নির্বাচনকে সফল করার লক্ষে যে দায়িত্ব দেয়া হয়েছে চেষ্টা থাকবে সে দায়িত্ব গুরুত্ব সহকারে সম্পন্ন করবো। আপনাদের এ দায়িত্ব পেয়ে আমরাও অত্যন্ত আনন্দিত।

তিনি আরো বলেন, যদিও এই নির্বাচনটি আরো আগেই হওয়ার কথা ছিল। তবে বৈশ্বিক মহামারি করোনা, বঙ্গবন্ধুর হত্যার শোকাবহ মাস সহ নানা দুর্যোগের কারণে পিছানো হয়েছে। সর্বশেষ সিদ্ধান্ত মোতাবেক আজ তফসিলটি ঘোষণায় আমরা সকলেই উপস্থিত হয়েছি। আসন্ন নির্বাচনে অংশগ্রহনকারী ও সদস্যদের অবগতির জন্য জানাচ্ছি সম্মানীত প্রার্থী, সমর্থক ও ভোটারদের নির্বাচন কালীন সময়ে সর্বক্ষেত্রে শৃংখলা ও সৌহার্দ বজায় রাখতে হবে। এছাড়াও আচরণবিধির সতর্কতার সাথে পালন করা সহ নির্বাচন পরিচালনা, নির্বাচনে অংশগ্রহন ইত্যাদি বিষয়ে লিখিত নির্বাচনী তফসিল ও বিধিমালা সকলের প্রতিপালন করতে হবে।

সংগঠনের সদস্যদের মধ্যে আরো উপিস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ মাহমুদ টিটু, সহ-সভাপতি উত্তম সাহা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম আরজু, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, যুগ্ন সম্পাদক ও এশিয়ান টিভির হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জমান কাউসার, সহ সাংগঠনিক সম্পাদক মজুমদার বাবলু, অর্থ সম্পাদক ও আনন্দ টিভির নারায়ণগঞ্জ প্রতিনিধি সৈয়দ সিফাত আল রহমান লিংকন, প্রচার সম্পাদক শাহাদাৎ হোসেন ভূইয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মোল্লা সাগর, সদস্য আসলাম মিয়া, বদিউজ্জমান রতন প্রমুখ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাব নির্বাচন-২০২০ এর তফসিল ঘোণা অনুযায়ী সংগঠনিটির কার্যকরী কমিটির নির্বাচন আগামী ১৯ সেপ্টম্বর শনিবার সকাল ১০টা হতে বিকেল ৩টা পর্যন্ত বিরামহীনভাবে চাষাঢ়াস্থ নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ভোটার তালিকা পরীক্ষা করার উদ্দেশ্যে ১সেপ্টেম্বর প্রত্যেক সদস্যের নাম সম্বলিত খসড়া ভোটার তালিকা নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হবে। ভোটার তালিকা সম্পর্কে আপত্তির শেষ তারিখ ৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। চুড়ান্ত ভোটার তালিকার কপি সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে নোটিশ বোর্ডে ৪সেপ্টেম্বর টানিয়ে দেয়া হবে। যে সকল প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে ইচ্ছুক তারা নির্বাচন কমিশনের যে কোন সদস্য কিংবা নির্বাচন কমিশন মনোনীত ব্যক্তির নিকট হতে ৪সেপ্টেম্বর এর মধ্যে মনোনয়নপত্র গ্রহণ ও ৬সেপ্টেম্বর এর মধ্যে কমিশনের যে কোন সদস্য কিংবা নির্বাচন কমিশন মনোনীত ব্যক্তির নিকট মনোনয়নপত্র জমা দিতে হবে।

মনোনয়নপত্র বাছাই হবে ৭সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। বাতিলকৃত মনোনয়নপত্রের উপর আপত্তি গ্রহণ ৮সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। মনোনয়নপত্র বাতিলের উপর শুনানী ৯সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচন সম্পর্কিত যেকোন আপত্তি উত্থাপন ও নিস্পত্তির শুনানী ১০সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১১ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ ১২সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।