এমপি বাবুকে নিয়ে ফেসবুকে ‘মানহানিকর পোস্ট’, ইকবাল পারভেজের আরেক কর্মী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-২(আড়াইহাজারের এমপি নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে একটি ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় ‘মানহানিকর ও কুরুচিপূর্ণ’ পোস্ট দেয়ার অভিযোগে কাউসার আহমেদ পলাশ (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি উপজেলার খাগকান্দা ইউনিয়নের ডোমারচর এলাকার জামানের ছেলে।

ভিন্ন সূত্রে জানাগেছে, গ্রেপ্তারকৃত কাউসার আহমেদ পলাশ নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজের কর্মী। এর আগেও আরেকটি তথ্য প্রযুক্তি আইনের মামলায় ইকবাল পারভেজের আরেক কর্মী এমদাদুল হক নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছিল। এমদাদুল হক জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চুর মেয়ের জামাতা। ইকবাল পারভেজে এই আসন থেকে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ছিলেন। গ্রেপ্তারকৃত পলাশ দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের কর্মী হিসেবে ইকবাল পারভেজের সঙ্গে রাজনীতি করে আসছেন।

২৯ আগস্ট শনিবার মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে নারায়ণগঞ্জের আদালতে পাঠানো হয়। এর আগে ২৮ আগস্ট শুক্রবার বিকেলে আড়াইহাজার পৌর বাজার থেকে পুলিশ তাকে আটক করে বলে জানা গেছে।

ওইদিন রাতেই নাহিদুল ইসলাম রাজু নামে এক ব্যক্তি বাদি হয়ে ৫জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ৭ থেকে ৮ ব্যক্তিকে আসামি করে তথ্য প্রযুক্তি (ডিজিটাল) নিরাপত্তা আইনে মামলাটি করেন। মামলার বাদি রাজু আড়াইহাজার সরকারি সফর আলী কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি পরিচয়দানকারী!

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চত করেছেন। জানা গেছে, তথ্য প্রযুক্তি (ডিজিটাল) নিরাপত্তা আইনে করা এটি দ্বিতীয় মামলা।

এর আগেও এমপি নজরুল ইসলাম বাবুকে উদ্দেশ্য করে ফেসবুকে মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগ ওঠে। সে সময়ে তার ভাগ্নে পরিচয়ে হারুন অর রশীদ নামে একব্যক্তি তথ্য প্রযুক্তি (ডিজিটাল) নিরাপত্তা আইনে একটি মামলা করেছিলেন। ওই মামলায় এমদাদুল হককে গ্রেপ্তার করা হয়েছিল। বর্তমানে তিনি জামিনে আছেন।