শোক দিবস ও ২১ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে সোনারগাঁয়ে শম্ভুপুরা ইউনিয়নে দোয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরনে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২১ আগস্ট শুক্রবার সকালে সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়ন যুবলীগের উদ্যােগে এলাহী নগর ঈদগাহ মাঠে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ বাবুল ওমর বাবু এবং বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট নুর জাহান।

এ সময় বাবুল ওমর বাবু তার বক্তব্যে বলেন, শোকাবহ ২১শে আগষ্ট ২০০৪ সালের এ দিনে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে গ্রেনেড হামলা করে ২৪ জন নেতা কর্মীর জীবন কেড়ে নেয়া হয়েছিল। তাই এ দিবসটি শোকের ও বেদনার। আওয়ামীলীগের চলমান সভায় গ্রেনেড হামলা করে দলের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। সেই ভয়ানক হামলার জননেত্রী শেখ হাসিনা বেঁচে গেলেও সেদিন ২৪টি তাজা প্রাণ ঝরে পড়ে।

তিনি বলেন, সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করি অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের এই বাংলার মাটিতেই বিচার হবে। আসুন আমার সবাই মিলে বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি।

এ সময় আরো ও উপস্থিত ছিলেন- শম্ভুপুরা ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা এস এম কুদ্দুস, রাশেদ আলম মুক্তার, মোতালেব, মোয়াজ্জেম, যুবলীগ নেতা সজিব আহম্মেদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সুমন, রিয়াদ সহ অন্যান্যরা।

এতে সার্বিক তত্ত্বাবধানে ও পরিচালনায় ছিলেন যুবলগি নেতা মোর্শেদ আলম ও অন্যান্য অঙ্গসংগঠের নেতাকর্মীরা।