সিদ্ধিরগঞ্জে পরিবহনে চাঁদাবাজি, র‌্যাবের হাতে গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে নগদ অর্থ জব্দ করা হয়। ২০ আগস্ট বৃহস্পতিবার র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২০ আগষ্ট বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১, সিপিএসসি’র অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন এসও ঘাট সংলগ্ন খবির উদ্দিন ভ্যারাইটিজ ষ্টোরের সামনে পাকা রাস্তার উপর চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে ২ জন চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্যকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত হলো মোঃ তহিদুল ইসলাম পিয়াস (২৮) ও মোঃ পারভেজ হোসেন ওরফে দীন ইসলাম (২৬)।

এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২,৬৪৫/- টাকা, ০৩টি চাঁদা আদায়ের রশিদ বহি ও ১টি চাঁদা আদায়ের রেজিষ্টার উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের এসও ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দৈনিক প্রতি ট্রাক থেকে ১০০ টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

গ্রেপ্তারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, দীর্ঘদিন ধরে মাজহারুল ইসলাম সুমনের নেতৃত্বে তারা পরস্পর যোগসাজশে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের এসও ঘাট এলাকায় চলাচলরত ভারী পণ্য বোঝাই ট্রাক ড্রাইভার ও হেলপারদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃত আসামীদ্বয় এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে ট্রাক চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।