বন্দরের নবীগঞ্জে র‌্যাবের অভিযানে পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের নবীগঞ্জ এলাকায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে পরিবহন থেকে চাঁদা আদায়কালে একজনকে গ্রেপ্তার করেছে। ওই সময় তার কাছ থেকে নগদ অর্থ ও রশিদ জব্দ করা হয়। ১৭ আগস্ট সোমবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৭ আগষ্ট সোমবার দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণঞ্জ জেলার বন্দর থানাধীন নবীগঞ্জ ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার সামনে উইলসন সড়কের উপর চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে আরিফুজ্জামান ওরফে সুমন সরকার নামে একজনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ টাকা ও টোল আদায়ের রশিদ উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের নবীগঞ্জ এলাকায় উইলসন সড়কে পণ্যবাহী ট্রাক থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দৈনিক প্রতি ট্রাক থেকে ৫০টাকা থেকে ১০০টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

ইজারাদার মোঃ রানা হোসেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে হতে কামাল উদ্দিন মোড়ে নবীগঞ্জ সিএনজি/অটোস্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের জন্য ইজারা নিয়ে নবীগঞ্জ সিএনজি/অটোস্ট্যান্ডে পার্কিং করা অটোরিক্সা ও সিএনজি চালিত গাড়ী থেকে দৈনিক ১০টাকা থেকে ১৫টাকা টোল আদায়ের কথা থাকলেও তার প্রত্যক্ষ মদদে ইজারার শর্ত লঙ্ঘন করে গ্রেপ্তারকৃত আসামী নবীগঞ্জ সিএনজি/অটোস্ট্যান্ডের আধা কিলোমিটার সামনে সড়ক ও জনপথের রাস্তা উইলসন সড়কে চলাচলরত ভারী পণ্য বোঝাই ট্রাক ড্রাইভার ও হেলপারদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে।

এ সকল চাঁদাবাজদের অত্যাচারে ট্রাক চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।