শোক দিবসে মৃত ২২জন পরিবহন শ্রমিকের পরিবারের হাতে নগদ অর্থ প্রদান, দোয়া মাহফিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মৃত্যুবরণকৃত ২২টি শ্রমিক পরিবারের হাতে নগদ অর্থ তুলে দেয়া হয়েছে এবং শোক দিবসে দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজ আয়োজন করা হয়েছে।

১৫ আগস্ট শনিবার দুপুরে ফতুল্লাস্থ পঞ্চপট্রি সিটি ট্রাক টার্মিনালে নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্রাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজিঃ ঢাকা-২৫৫৮) এর উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্টে নিহত সকল শহীদসহ মৃত্যুবরণকৃত শ্রমিকদের আত্মার মাগফেরাত মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময়ে প্রতিশ্রুতি অনুযায়ী বিভিন্ন সময়ে দূর্ঘটনা মৃত্যুবরণ কৃত ২২জন শ্রমিক পরিবারের হাতে নগদ অনুদান প্রদান করেন সংগঠনটির সাধারণ সম্পাদক হাজী বজলুর রহমান রিপনসহ নেতৃবৃন্দ।

এ সময়ে সংক্ষিপ্ত বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্রাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজিঃ ঢাকা-২৫৫৮) এর সাধারণ সম্পাদক বজলুর রহমান রিপন বলেন, সংগঠনের প্রতিশ্রুতি অনুযায়ী আমরা বিভিন্ন সময়ে দূর্ঘটনা মৃত্যুবরণকৃত ২২জন শ্রমিক পরিবারের হাতে নগদ অনুদান প্রদান করেছি। আমরা সব সময়ই শ্রমিকদের পাশে আছি এবং থাকবো। আমি শ্রমিক ভাইদের কাছে অনুরোধ করবো আপনারা শ্রমিক ইউনিয়নের কার্ড গুলোর মেয়াদ শেষ হয়ে গেলে আপনারা পূনরায় তা নবায়ন করবেন। আজকে যদি আপনারা চলার পথে কোন দূর্ঘটনার স্বীকার হোন তাহলে কার্ড থাকলে আমাদের সংগঠনের নিয়ম অনুযায়ী প্রতিটি পরিবারের হাতে বিশ হাজার করে নগদ অর্থ প্রদান করা হবে। আজকের এখানে যারা অনুদান নিতে আসছেন তাদের অনেকেরই সংগঠনের কার্ডের মেয়াদ শেষ। তারপরও আমরা মানবিক দিক বিবেচনা করে সভাপতি ও কমিটির সকলের সম্মতিক্রমে মৃত শ্রমিক পরিবারের মাঝে অর্থ প্রদান করেছি। ইনশাআল্লাহ আমাদের উদ্যোগ সব সময়ই অব্যাহত থাকবে।

নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্রাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ( রেজিঃ ঢাকা – ২৫৫৮ ) এর কার্যকরী সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন আনুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি এসটি আলমগীর সরকার, সহ-সভাপতি মজিবুর রহমান, সহ সম্পাদক ফিরোজ আলম বকুল, সাংগঠনিক সম্পাদক আল মামুন সরকার, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম পলাশ, দপ্তর সম্পাদক এনায়েত হোসেন, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসেন, ক্রীড়া সম্পাদক আব্দুল আলিম শেখ, কার্যকরী সদস্য শাহাজাহান খান, মাকসুদুল রহমান, জুয়েল হোসেন, মোক্তার হোসেন, সবুজ হোসেন পিন্নুসহ অনেকেই ।