জাতীয় শোক দিবসে ফতুল্লার কাশিপুরে অর্ধশত স্পটে কাঙ্গালীভোজের আয়োজন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে ফতুল্লার কাশিপুর ইউনিয়নের প্রা অর্ধশতাধিক স্পটে মিলাদ, দোয়া ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়েছে। সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী পালিত হয়।

১৫ আগস্ট শনিবার সকাল হতে বিকেল পর্যন্ত কাশিপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে শাহাদাৎবার্ষিকী পালিত পালন করা হয়। এছাড়াও কাশিপুরে প্রতিটি মসজিদে দোয়া ও মাহফিল ও নেওয়াজ বিতরণ করা হয়।

কাশিপুর ইউনিয়নের প্রায় অর্ধশতাধিক স্পটগুলোতে দোয়া অনুষ্ঠানে অসুস্থ্যতার কারনে ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল উপস্থিত না থাকতে পারলেও তার প্রতিনিধি হিসেবে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক জাহিদুল হক খোকন, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আইয়ুব আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, আওয়ামীলীগ নেতা সরদার সালাউদ্দিন, ফতুল্লা থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেহান শরীফ বিন্দু, কাশিপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, যুবলীগ নেতা নাজমুল হাসান সাজনের নেতৃত্বে প্রতিটি স্পটে অংশগ্রহণ করেন ও অনুষ্ঠান উদ্বোধন করেন।

এদিকে সকালে কাশিপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়। এতে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্দ্যেগে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়। পরে মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সেলিম, যুবলীগ নেতা মো: শরীফ হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মশিউর রহমান দুলালের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ ছাড়াও উত্তর নরসিংপুর এলাকায় স্থানীয় আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শামীম আহম্মেদ ও যুবলীগ নেতা সাইদুরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উত্তর নরসিংপুর মুজিবনগর এলাকায় যুবলীগ নেতা আমজাদ হোসেন ও খলিলুর রহমানের উদ্যোগে মিলাদ, দোয়া ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন দুলাল, রিপন সহ স্থানীয় নেতৃবৃন্দরা।

ভোলাইল শান্তিনগর আইলপাড়া এলাকায় যুবলীগ নেতা মুন্নার উদ্যোগে দোয়া ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

চর কাশিপুর এলাকায় স্থানীয় আওয়ামীলীগ নেতা জুয়েল সহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের উদ্যোগে দোয়া ও মাহফিল ও নেওয়াজ বিতরণ করা হয়। এছাড়াও নরসিংপুর কামাল বাজার, দেওভোগ, কাশিপুর খিলমার্কেট, বাংলাবাজার, ফরায়েজী কান্দা এলাকায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।