সোনারগাঁও যুবদলের কমিটি গঠন নিয়ে মান্নানের সঙ্গে বৈঠকে কি সিদ্ধান্ত?

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা ও পৌর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নানের সঙ্গে আলোচনা করেছেন যুবদলের নেতারা। ওই সময় স্থানীয় বিএনপির গুরুত্বপূর্ণ নেতারাও উপস্থিত ছিলেন। ১১ আগস্ট মঙ্গলবার বিকেলে রাজধানীর বসুন্ধরায় মান্নানের বাসভবনে এই বৈঠক ও ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়।

ওই সময় স্থানীয় যুবদলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। তবে ওই আলোচনায় কি কি বিষয় ওঠে এসেছে সেটা জানা যায়নি। তবে মান্নান ও তার সঙ্গে বিএনপির নেতাদের বক্তব্যে যুবদল নেতারা বুঝে নিয়েছেন আজহারুল ইসলাম মান্নান কাদের হাতে নেতৃত্ব দেখতে চান। তবে তিনি কি নির্দেশনা দিয়েছেন সেটাও জানা যায়নি।

জানাগেছে, গত ৫ মার্চ সোনারগাঁও উপজেলা ও পৌর যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করে জেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন। শহিদুর রহমান স্বপনকে আহ্বায়ক ও আশরাফ ভুঁইয়াকে যুগ্ম আহ্বায়ক করে উপজেলা যুবদল এবং অ্যাডভোকেট সাদ্দাম হোসেনকে আহ্বায়ক ও মফিজুর রহমান সোহেলকে যুগ্ম আহ্বায়ক করে পৌর যুবদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এদিকে ১১ আগস্ট মঙ্গলবার এই দুটি কমিটি গঠনের লক্ষ্যে সম্মেলন প্রস্তুতির জন্য একটি সাংগঠনিক টিম গঠন করা হয়েছে। যে টিমে রয়েছেন হারুণ অর রশিদ মিঠু, আফজাল কবির ও জিয়াউল ইসলাম চয়ন সহ আরও দুজন। এই টিম ২২ আগস্ট পর্যন্ত কার্যক্রম পরিচালনা করে সম্মেলনের বাস্তবায়ন করবে। এ টিম এ বিষয়ে ১২ আগস্ট বুধবার বৈঠক করেছে।

তবে সভাপতি পদে শুরু থেকেই অনীহা প্রকাশ করে আসছেন উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপন। তবে সভাপতি পদে তার নেতৃত্বকেই সবার আগে এগিয়ে রাখছেন স্থানীয় নেতাকর্মীরা। কারন করোনা পরিস্থিতিতে তিনি ২০ হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ করেছেন। সেই সঙ্গে জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে জেলা যুবদলের প্রতিটা কর্মসূচিতে তার সক্রিয় ভুমিকা রয়েছে।

এদিকে উপজেলা যুবদলের নেতৃত্বের প্রতিযোগীতায় রয়েছেন আশরাফ প্রধান, আশরাফ ভুঁইয়া, নূরে ইয়াসিন নোবেল, আশরাফ মোল্লা, কাউসার আহমেদ, পারভেজ সাজ্জাদ চপল সহ আরও বেশকজন নেতা। তবে পৌর কমিটিতে বহাল থাকার সম্ভাবনা রয়েছে আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কেরই। এখন দেখার বিষয় সম্মেলন হবে নাকি সম্মেলন ছাড়াই সমঝোতার মাধ্যমে কমিটি ঘোষণা করা হবে। নাকি বিশেষ সুবিধার বিনিময়ে গোপনে কাগজে স্বাক্ষরের মাধ্যমে কমিটি হবে।