শোকের মাসে নারী আইনজীবীদের উদ্যোগে কালো ব্যাজ ধারণ কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও ১৬ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর সপরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শোকাবহ আগস্ট মাস পালনে নারায়ণগঞ্জের আইনজীবীদের মাঝে কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছেন নারী আইনজীবীরা। পুরো মাসব্যাপী এই কালো ব্যাজ ধারণ করে আইনজীবীরা শোক পালন করবেন।

৯ আগস্ট রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের সামনে এই কর্মসূচি শুরু করেন নারী আইনজীবীরা। এ সময় ডিজিটাল বার ভবন পরিদর্শনে আসা নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক খালিদ হায়দার খান কাজল ও বিকেএমইএ এর পরিচালন মোর্শেদ সরোয়ার সোহেলকেও কালো ব্যাজ পড়িয়ে দেন নারী আইনজীবীরা।

এর আগে আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া, সেক্রেটারি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান সহ সিনিয়র আইনজীবী এবং অন্যান্য আইনজীবীদের বুকে কালো ব্যাজ পড়িয়ে দেন।

এ ছাড়াও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ উর রউফ, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন ও জিপি অ্যাডভোকেট মেরিনা বেগমকেও কালো ব্যাজ বুকে পড়িয়ে দেয়া হয়।

এই কর্মসূচিতে ছিলেন জেলা মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট সেলিনা ইয়াসমিন, জেলা পরিষদের সদস্য ও জেলা মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরজাহান, ভিপি অ্যাডভোজেট সৈয়দা ওয়াহিদা আক্তার রিতা, আইনজীবী সমিতির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট দেলোয়ার বেগম রীনা, অ্যাডভোকেট সুইটি ইয়াসমিন, আইনজীবী সমিতির আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া প্রমূখ।