সোনারগাঁয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণে ডিসি জসিম উদ্দীন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চরাঞ্চল নুনেরটেক এলাকার বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. জসিম উদ্দিন। ৮ আগস্ট শনিবার দুপুরে তিনি এ ত্রাণ বিতরণ করেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক প্রথমে নুনেরটেক গ্রামের মেঘনা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। পরে ওই গ্রামের বন্যা কবলিত হতদরিদ্র মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। সেই সঙ্গে গ্রামবাসীর বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ব্যবস্থা করতে জনস্বাস্থ্য প্রকৌশলীকে নির্দেশ দেন।

এ সময় আরোও উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতিকুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী খালেদ সালাউদ্দিন, জনস্বাস্থ্যের সোনারগাঁ উপজেলার উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হাসান ও বারদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক প্রমূখ।

ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক জসিম উদ্দিন গণমাধ্যমকর্মীদের জানান, সোনারগাঁয়ের সবচেয়ে অবহেলিত একটি গ্রাম নুনেরটেক। এ গ্রামের নদী ভাঙন রোধ করার জন্য একটি প্রকল্প তৈরি করে খুব দ্রুত মন্ত্রণালয়ে পাঠানো হবে। আগামী দু’একদিনের মধ্যে গ্রামবাসীদের বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হবে এবং বন্যার পানি সরে না যাওয়া পর্যন্ত গ্রামবাসীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ চলবে।