স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান জাহাঙ্গীর আলম মৃধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পবিত্র ঈদ-উল-আযহা’র নামাজের জামায়াত মসজিদের আদায় সহ সার্বিক বিষয় স্বাস্থ্যবিধি মেনে পালনের আহবান জানিয়েছেন মৃধা কল্যাণ ফাউন্ডেশন জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম মৃধা।

নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম মৃধা এক বার্তায় জানান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সমন্বয় শাখা, স্থানীয় সরকার বিভাগ, প্রশাসন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কর্তৃক অবহিত করানো হয়েছে যে, ঈদের জামায়াত আয়োজনের পূর্বে মসজিদ ভালভাবে জীবাণুমুক্ত করতে হবে। মসজিদে প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে জীবনুমুক্ত রাখতে হবে।

ঈদের নামাজে আগত মুসল্লীদের অবশ্যই মাস্ক পরে আসতে হবে। প্রত্যেক মুসল্লীকে নিজ বাড়ি থেকে জায়নামাজ নিয়ে আসতে হবে। নামাজে দাড়ানোর সময় সামাজিক দুরুত্ব বজায় রাখতে হবে। মুসল্লী বেশি হলে একাধিক জামায়াতের আয়োজন করতে হবে। কোন অসুস্থ ব্যক্তি বা তাকে সেবা দানকারী ব্যক্তি জামায়াতে অংশগ্রহণ করতে পারবেন না।

তিনি আরও জানান, জামায়াত শেষে প্রতিটি মসজিদের ইমাম/খতিব করোনা ভাইরাসের জন্য বিশেষ দোয়া করার জন্য আহবান করা হলো। ঈদের দিন সকাল হতে প্রতিটি মসজিদের একাধিকবার বিষয়গুলো মাইকে বলার জন্য আহবান করেন।

উপরক্ত বিষয়গুলো যথাযথভাবে পালনের জন্য স্ব স্ব মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি বিশেষ আহবান জানান মৃধা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি জাহাঙ্গীর আলম মৃধা।