পশু ক্রেতা বিক্রেতাদের নিরাপত্তায় নিরাপত্তাবেষ্টনীতে থাকবে সোনারগাঁও থানা পুুলিশ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম

আগামী ঈদুল আযহাকে সামনে রেখে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের স্থায়ী ও অস্থায়ী ২০টি পশুর হাট ইজারাদারদের সাথে মতবিনিময় করেছে সোনারগাঁ থানা পুলিশ।

সোনারগাঁ থানা পুলিশের উদ্যোগে থানা কমপ্লেক্সে হাট ইজারাদার ও হাট সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে হাটের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যা ও সমাধান পুলিশের ভুমিকা নিয়ে বিশদ আলোচনা করা হয়।

মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার টিএম মোশারফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জেরর অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মো: খোরশেদ আলম ও বন্দর থানা পুলিশের অফিসার ইনচার্জ মো: রফিকুল ইসলাম।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জান মনির।

মতবিনিময় সভায় হাট ইজারাদাররা অভিযোগ করেন- তাদের হাটের জন্য আনা গরুগুলো মহাসড়কের পাশে বসানো হাটের ইজারাদার ও তাদের লোকজনরা জোড় পূর্বক নামিয়ে রাখে, এতে রাজি না হলে গরুর ব্যাপারীদের মারধর করা হয়। এ রকম কোন ঘটনা যাতে না ঘটে সেজন্য পুলিশের হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ সময় পুলিশের কর্মকর্তারা বলেন, করোনাকালে দেশের অর্থনীতিতে ধস নেমে এসেছে। এ মুহুর্তে কোনবানীর ঈদ। এছাড়া সারা দেশের বন্যা পরিস্থিতি ভয়াবহ। এমতাবস্থায় গরু খামারীদের অবস্থাও খুব খারাপ। তাদের পালিত গরুগুলো ন্যায্য দাম নিয়েও রয়েছে শঙ্কা। ফলে গুরু খামারীদের গরুর ন্যায্য মুল্য নিশ্চিত করতে মহাসড়কে কোন চাঁদাবাজ চাদাবাজি করতে না পারে ও গরু ব্যবসায়ীরা কোন হয়রানীর শিকার যাতে না হতে হয় সেজন্য পুলিশ কাজ করে যাচ্ছে। এছাড়া গরুর হাটগুলোতে পুলিশের নজরদারী বাড়ানো হবে। কোন ব্যবসায়ী নিরাপত্তাহীনতার ভুগলে সে যদি পুলিশের সাহায্য চায় তাহলে পুলিশ তাকে নিরাপত্তার ব্যবস্থা করবে।