বঙ্গবন্ধুর দূরদর্শী কর্মকান্ড থেকে বাদ যায়নি বৃক্ষরোপণের মতো গুরুত্বপূর্ণ বিষয়টিও: সানি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফায়াত আলম সানি বলেছেন, ইতিহাসের মহানায়কেরাই কেবল জীবনের প্রতিটি মুহূর্তকে স্মরণীয় করে রাখতে পারেন। উজ্জ্বল স্বাক্ষর রাখতে পারেন জীবনের পরতে পরতে। জাতি হিসেবে আমরাও অনেক সৌভাগ্যবান, আমরা পেয়েছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন প্রজ্ঞাবান পিতা।

২৫ জুলাই শনিবার সকালে বন্দর সোনাচরা এলকায় বিআইডব্লিউটিসি ডকয়ার্ড এর অভ্যন্তরে চারা গাছ লাগিয়ে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

মুজিববর্ষ উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলার বন্দরে বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের উদ্যোগে পালিত বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ সাফায়াত আলম সানি।

এ সময় ছাত্রলীগের সাবেক এই সফল নেতা আরও বলেন, জাতির জনকের জন্মই হয়েছিল জাতি হিসেবে আমাদের প্রতিষ্ঠার মহান ব্রত নিয়ে। তাঁর ঘটনাবহুল রাজনৈতিক জীবন আবর্তিত হয়েছিল একদিকে জাতিকে ঐক্যবদ্ধ করার কাজে, অন্যদিকে আবার জাতি পুণর্গঠনের কাজেও। তাঁর দূরদর্শী কর্মকান্ড থেকে বাদ যায়নি বৃক্ষরোপণের মতো অতি গুরুত্বপূর্ণ বিষয়টিও। এ দেশের প্রাকৃতিক ভারসাম্যতা বজায় রাখতে তিনি বৃক্ষরোপণের ওপরই জোর দিয়েছিলেন অনেক বেশি।

বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারন সম্পাদক জাকির হোসেন চুন্নু সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষরোপন কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোঃ শামসুল আলম নয়ন, কদম রসুল পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জনি, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আরাফাত রহমান জুম্মন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরফান আবদুল্লাহ, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের কার্যকরী সদস্য মোঃ সম্রাট, বন্দর থানা যুবলীগ নেতা মোঃ আনসার, বন্দর থানা ছাত্রলীগ নেতা আজাহার হোসেন হৃদয়, নারায়ণগঞ্জ জেলা যুব শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান মুন্না, শেখ রাসেল জাতিয় শিশু কিশোর পরিষদ, নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মো: ওবায়দুল্লাহ খান প্রমূখ।

এর আগে সকালে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নবীগঞ্জ এলাকায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচিরও উদ্বোধন করেন শেখ সাফায়াত আলম সানি।

প্রসঙ্গত, ১৭ই মার্চ মুজিব বর্ষের আনুষ্ঠানিক সকল কার্যক্রম শুরু হওয়ার সকল প্রস্তুতি ছিল গোটা জাতির। কিন্তু বাধ সাধে করোনা। ৮ই মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো করোনা রোগী সনাক্ত হয়। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে জানানোর সাথে সাথেই তিনি মুজিববর্ষের সকল কার্যক্রম স্থগিত করেন। কিন্তু তিনি চালু রাখেন মানুষের জীবন রক্ষাকারী কিছু কর্মসূচি। তারই ধারাবাহিকতায় তিনি গত বৃহস্পতিবার (১৬ জুলাই) গণভবন থেকে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২০ ও মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে একযোগে এক কোটি গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।