নারায়ণগঞ্জ গোগনগরে বন্ধ হলো আওয়ামীলীগ নেতার অবৈধ পশুর হাট

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জর সদর উপজেলার গোগনগর ইউনিয়নের বাড়িরটেক এলাকায় আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেনের অবৈধ পশুর হাটটি বন্ধ করে দিয়েছে সদর উপজেলা প্রশাসন। এই হাটের দরপত্রও বাতিল করা হয়েছে। ওই স্থানে এবার কোন হাট বসবে না বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক।

জানাগেছে, দরপত্র সম্পন্ন হওয়ার আগেই বাড়িরটেক এলাকা পশুর হাটের কার্যক্রম শুরু করেছিলেন দেলোয়ার হোসেন। গত বছর একই স্থানে হাটের ইজারা পেয়েছিলেন তিনি। তবে এ বছর এখনও এই হাটের দরপত্র সম্পন্ন হয়নি। আগামী ২৬ জুলাই রবিবার এই হাটের দরপত্র উন্মুক্ত করা হবে। ইজারা না পেলেও হাটের কার্যক্রম শুরু করে জোর করে বেপারীদের ট্রলার থামিয়ে তার হাটে পশু নামাচ্ছে দেলোয়ার হোসেনের লোকজন।

গোগনগরে অবৈধ হাট বসানোর বিষয়ে স্থানীয় মিডিয়াতে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে।
২৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক ছাইয়েদুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ যায় গোগনগর ইউনিয়নের বাড়িরটেক এলাকায়। পরে হাটের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়ে বাঁশ ও মাইক খুলে নেওয়ার নির্দেশ দেন। গরু অন্যত্র সরিয়ে নিতেও বলেন এই পুলিশ কর্মকর্তা।

সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক বলেন, হাটটি বন্ধ করে দেওয়া হয়েছে। ওই হাটের দরপত্রও বাতিল করা হয়েছে। এবার সেখানে হাট বসবে না।